খেলা

হাথুরুর বিদায় নিয়ে যা বললেন বিসিবি সভাপতি

ঢাকা জার্নাল ডেস্ক

দেশে সরকার পতনের পর পরিবর্তন এসেছে প্রায় সব ক্ষেত্রেই। এরই সূত্র ধরে ক্রীড়া প্রেমীদের দাবির মুখে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হেডকোচ চন্ডিকা হাথুরুসিংহের পদত্যাগও প্রায় নিশ্চিতই ছিল। কিন্তু পাকিস্তান সিরিজে টাইগারদের দুর্দান্ত পারফরম্যান্সের পর চলমান ভারত সিরিজেও হাথুরুকেই কোচের দায়িত্বে রেখে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গতকাল (সোমবার) বিসিবির বোর্ড মিটিং শেষে গণমাধ্যমকর্মীরা বিসিবি প্রেসিডেন্ট ফারুক আহমেদকে কোচ পরিবর্তন বা বোর্ড কোচকে নিয়ে কি ভাবছে এ বিষয়ে জিজ্ঞেস করেন।

‘দুষ্ট গরুর চেয়ে শূন্য গোয়াল ভালো, এরকম কথা কিন্তু আমরা জাতীয় দলের ক্ষেত্রে বলতে পারব না।’- এমনটাই বলেই কথা শুরু করেছিলেন ফারুক আহমেদ। তবে তার কথায় পরিষ্কারভাবে উত্তর না পাওয়ায় তিনি বিষয়টি ব্যাখা করেন।

‘নাহ, রাখব না। এটার জন্য সময় দিতে হবে। এখনও কিন্তু ছয় মাস বাকি আছে মেয়াদের। এখনও তিনটি সিরিজ আছে সামনে, ছয় মাস সময় আছে। আমরা চেষ্টা করছি, ইতিবাচক কিছু তাড়াতাড়ি দেখতে পাবেন। আমি যদি কিছু না করি, ফলপ্রসূ কিছু না পেলেও হুট করে সিদ্ধান্ত নিতে পারব না। তবে এটা এখনও আমাদের চিন্তায় আছে, মাথায় আছে এটা। খুব শিগগিরই দেখতে পাবেন, আগের মতোই বলছি।’

হাথুরুসিংহের চুক্তি ঠিক কতদিন এ বিষয়টি শুরুতে জানতেন না ফারুক। জানার পরও তিনি দেশের ক্রিকেট ভক্তদের এবং ক্রিকেটের উন্নতির জন্য হাথুরুর বিদায়ই চেয়েছিলেন। বিসিবি হাথুরুর বিকল্প খুঁজবে, বেটার কাউকে পাওয়া যায় কিনা তাও দেখবে, এমনটা আশ্বাস দিয়েছেন ফারুক আহমেদ।