শীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

হরতালে জীবনযাত্রা স্বাভাবিক

Govt-logo20130624043216ঢাকা জার্নাল: সারাদেশে হরতাল চলাকালে কয়েকটি স্থানে জামায়াত ও শিবির কর্মীরা বিচ্ছিন্ন ঘটনায় ১৪ টি গাড়িতে ভাংচুর ও অগ্নিসংযোগ করে এবং ১০টি ককটেল বিস্ফোরণ ঘটায়। এছাড়া হরতালে জীবনযাত্রা স্বাভাবিক ছিল বলে সরকোরের পক্ষ থেকে জানানো হয়েছে।
মঙ্গলবার সন্ধ্যায় সরকারি তথ্য বিবরণীতে এ তথ্য তুলে ধরা হয়।

একাত্তরে মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত জামায়াতের সাবেক আমির গোলাম আযমের মামলার রায় ঘোষণার প্রতিবাদে মঙ্গলবার সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল ডাকে জামায়াতে ইসলামী ও গণজাগরণ মঞ্চ।

তথ্য বিবরণীতে আরো বলা হয়, এছাড়া হরতাল চলাকালে জামায়াত ও ছাত্রশিবির কর্মীরা সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানাধীন পাউখালীতে পুলিশের ওপর মারমুখি হয়ে ধারালো অস্ত্রশস্ত্র, লাঠিসোটা ও পটকা মেরে অতর্কিত হামলা করলে দুই জন এসআই ও সাত জন কনস্টেবল আহত হয়। এদের মধ্যে কনস্টেবল মোঃ ফরিদ উদ্দিনের অবস্থা গুরুতর। উন্নত চিকিৎসার জন্য তাকে প্রথমে সাতক্ষীরা সদর হাসপাতালে এবং পরবর্তীতে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

এদিকে চট্টগ্রাম জেলার পাঁচলাইশ থানাধীন বাদুরতলা রোডে শিবির কর্মীদের ককটেলের আঘাতে মনোয়ারা বেগম নামে একজন আহত হয়। তাকে চিকিৎসার জন্য চমেক হাসপাতালের ক্যাজুয়াল্টি ওয়ার্ডে ভর্তি করা হয়। সারাদেশে কয়েকটি বিচ্ছিন্ন ঘটনা ব্যতীত হরতালের সময় দূরপাল্লার বাস চলাচল ছাড়া বিমান, ট্রেন, লঞ্চ এবং জেলা ও বিভাগীয় শহরে যানচলাচলসহ জীবনযাত্রা স্বাভাবিক ছিল।

সরকারের পক্ষ থেকে বলা হয়, সন্ত্রাসী কর্মকাণ্ডের মাধ্যমে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতি অস্থিতিশীল, অর্থনীতি ধ্বংস ও দেশের উন্নয়ন কর্মকাণ্ড বাধাগ্রস্ত করতে যারা বিক্ষিপ্তভাবে সহিংস ও ধ্বংসাত্মক ঘটনা ঘটানোর চেষ্টা করেছে তদন্ত পূর্বক সেসব দুষ্কৃতিকারীদেরকে দ্রুত আইনের আওতায় আনার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে প্রয়োজনীয় নির্দেশনা দেয়া হয়েছে।

ঢাকা জার্নাল, জুলাই ১৬, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.