খেলাশীর্ষ সংবাদসংবাদ শিরোনামস্পটলাইট

হত্যা মামলা মাথায় নিয়ে বিশ্বরেকর্ড সাকিবের 

ঢাকা জার্নাল ডেস্ক

হত্যা মামলা দায়ের করা হয়েছে সাকিব আল হাসানের বিরুদ্ধে। সেইসঙ্গে তার নামে এসেছে লিগ্যাল নোটিশও। এমন বিতর্কের মাঝেই রাওয়ালপিন্ডিতে টেস্টের পঞ্চম দিনে বিশ্বরেকর্ড গড়েছেন সাকিব।

আন্তর্জাতিক ক্রিকেট ইতিহাসে বাঁহাতি স্পিনারদের মধ্যে সবচেয়ে বেশি উইকেট এখন সাবেক বিশ্বসেরা এই অলরাউন্ডারের। রাওয়ালপিন্ডিতে শেষদিনের প্রথম সেশনে ২ উইকেট তুলে নেন সাকিব।

এতেই নিউজিল্যান্ডের কিংবদন্তি স্পিনার ড্যানিয়েল ভেট্টোরিকে পেছনে ফেলে সর্বোচ্চ উইকেটের মালিক হন সাকিব। এই মুহূর্তে তার আন্তর্জাতিক ক্রিকেটে উইকেট সংখ্যা ৭০৬। আর ভেট্টোরির উইকেট সংখ্যা ৭০৫।

সিরিজের প্রথম টেস্ট সাকিব শুরু করেছিলেন ৭০৩ উইকেট নিয়ে। ২৩৭ টেস্ট, ৩১৭ ওয়ানডে আর ১৪৯টি টি-টোয়েন্টি উইকেট ছিল তার নামের পাশে। এরপর প্রথম ইনিংসে সালমান আলী আঘার উইকেট শিকার করেন। দ্বিতীয় ইনিংসে সৌদ শাকিলকে ফেলেন স্ট্যাম্পিংয়ের ফাঁদে।

সাকিবের সামনেই ক্যারিয়ারের প্রথম ডাক মেরেছেন সৌদ শাকিল। এই উইকেট দিয়ে ড্যানিয়েল ভেট্টোরিকে স্পর্শ করেন সাকিব। আর এর কিছুক্ষণ পরেই আব্দুল্লাহ শফিকের উইকেট নিয়ে ক্রিকেট ইতিহাসে বাঁহাতি স্পিনারদের মধ্যে সর্বোচ্চ উইকেট শিকারি হন তিনি।