বিনোদন

স্ক্রিপ্ট প্রস্তুত, আসছে শাহরুখের ‘পাঠান টু’

ঢাকা জার্নাল ডেস্ক

বলিউড কিং অথবা বলিউডের বাদশা যাকে বলা হয়, সেই শাহরুখ খান দীর্ঘদিন ধরে দর্শকদের হতাশ করে একের পর এক ফ্লপ সিনেমা নিয়ে আসছিলেন। সবশেষ ২০১৩ সালে তার অভিনীত ‘চেন্নাই এক্সপ্রেস’ ছিল ব্লকবাস্টার হিট। এরপর টানা প্রায় এক দশক শাহরুখের কাছ থেকে একটিও ব্লকবাস্টার সিনেমা পায়নি বিশ্বজুড়ে তার ভক্তরা। ২০১৮ সালে তার একক মুভি ‘জিরো’র ব্যর্থতার পর হঠাৎ করেই সিনেমা জগৎ থেকে নিজেকে প্রায় আড়াল করে ফেলেন এই সুপারস্টার।

২০২৩ সালে প্রত্যাবর্তনের গল্প লিখে দেখান শাহরুখ খান। গেল বছরের শুরুতে ঘোষণা আসে তার তিনটি সিনেমা প্রকাশের- পাঠান, জাওয়ান এবং ডানকি। একে একে তিনটি সিনেমাই হয় ব্লকবাস্টার হিট। এর আগে শাহরুখের একই বছরে এরকম তিনটি সুপারহিট সিনেমা প্রকাশের নজির আছে ২০০৪ সালে। সে বছর শাহরুখ অভিনীত ‘ম্যা হু না’, ‘বীর-জারা’ ও ‘স্বদেশ’-এর মতো সুপারহিট সিনেমাগুলো আজও দর্শকদের মনে জায়গা করে আছে।

২০২৩ সালে শাহরুখকে ‘পাঠান’ সিনেমায় নতুন রূপে দেখে দর্শকরা রীতিমতো চমকে গিয়েছিলেন! রোম্যান্স কিং খ্যাত শাহরুখকে এরকম অ্যাকশন ক্যাটাগরির সিনেমায় অভিনয় করতে দেখাটা তার ভক্তদের জন্য স্বপ্নের মতো ছিল। বক্স অফিসে হাজার কোটি পেরিয়ে গিয়েছিল এই ছবির কালেকশন। ইতিমধ্যে শুরু হয়েছে সেই ছবির পরবর্তী কিস্তির কাজ। ‘পাঠান ২’ নিয়ে এবার নতুন আপডেট দিলেন এর কাহিনিকার আব্বাস টায়ারওয়ালা।

যশরাজের স্পাই ইউনিভার্সে শাহরুখের ‘পাঠান’-সিনেমার গল্পকার ছিলেন আব্বাস টায়ারওয়ালা। দ্বিতীয় ছবির গল্পও লিখছেন তিনি। এমনকি গল্প লেখাও শেষ, এবার শুরু হয়েছে সংলাপ লেখার কাজ।

ভারতীয় গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এ তথ্য নিজেই জানিয়েছেন আব্বাস টায়ারওয়ালা। তবে নতুন ছবিতে খলনায়কের চরিত্রে কে থাকবেন কিংবা মুভিটি কে পরিচালনা করবেন, তা নিয়ে পরিষ্কার ভাবে জানাননি আব্বাস। তবে এটা নিশ্চিত যে, প্রথম কিস্তির সিদ্ধার্থ আনন্দ এই ছবিটির পরিচালক হিসেবে থাকবেন না। কারণ তিনি কাজ করছেন শাহরুখ-সালমানের ‘টাইগার ভার্সেস পাঠান’ নিয়ে।

এখন শুটিং চলছে স্পাই ইউনিভার্সের ‘ওয়ার ২’ ছবিটির। আগামী বছরই তা মুক্তি পাওয়ার কথা আছে। এই ছবিতেও প্রধান চরিত্র ‘কবীর’, অর্থাৎ হৃতিক রোশনের সঙ্গে অতিথি শিল্পীর ভূমিকায় দেখা যেতে পারে শাহরুখ খান।