Leadসংবাদ শিরোনাম

সোয়ান গার্মেন্ট শ্রমিকদের বেতন দিতে বিশিষ্ট নাগরিকদের বিবৃতি

Soawnঢাকা জার্নাল: সোয়ান গার্মেন্ট শ্রমিকদের বকেয়া বেতনসহ ও উৎসবভাতা প্রদান এবং কারখানা খুলে দেওয়ার দাবির প্রতি সমর্থন জানিয়ে বিবৃতি দিয়েছেন ভাষা সৈনিক, বুদ্ধিজীবীসহ দেশের ২৯জন বিশিষ্ট নাগরিক।

বিবৃতিতে এই অমানবিক পরিস্থিতির অবসান ঘটিয়ে শ্রমিকদের ন্যায়সঙ্গত পাওনা পরিশোধ ও কারখানা খুলে দিয়ে উৎপাদন অব্যাহত রাখতে জরুরি ব্যবস্থা নিতে সরকার ও মালিকপক্ষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বুধবার(১৫ জুলাই) দুপুরে অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, কামাল লোহানী, প্রকৌশলী শেখ মুহাম্মদ শহীদুল্লাহ, ভাষা সৈনিক কর্নেল (অব.) এস ডি আহমেদ, ড. সফিউদ্দিন আহমেদ, অধ্যাপক এম এম আকাশ, এ এন রাশেদা, অধ্যাপক আশরাফুজ্জামান সেলিম,অধ্যাপক ডা. মোহাম্মদ আবু সাঈদ, অধ্যাপক আজিজুর রহমান, ড. মোহাম্মদ তানজীমউদ্দিন খান, ইমতিয়াজ মাহমুদ, অধ্যাপক সামিনা লুৎফা, জোবায়দা নাসরিন কণা, ডা. কাজী রকিবুল ইসলাম,প্রকৌশলী নিমাই গাঙ্গুলী, ড. তনুজ কান্তি দে, অভিনু কিবরিয়া ইসলাম, আলতাফ পারভেজ, পাভেল পার্থ, পারভেজ আলম, ড. সালমা চৌধুরী, ড. ময়না তালুকদার,এম এ আজিজ মিয়া, মারিয়া হোসাইন, শেখ আব্দুস সালাম, মোসা. রেবেকা সুলতানা, অনুরাগ চাকমা, নাঈমা নিগার, মো. নুরুজ্জামান।

বিবৃতিতে দেশেরে বিশিষ্ট নাগরিকরা বলেন, অবিলম্বে বে-আইনিভাবে বন্ধকৃত সোয়ান গার্মেন্ট শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করুন। গত ১২ জুলাই থেকে জাতীয় প্রেসক্লাবে লাগাতার অবস্থান কর্মসূচি পালনরত সোয়ান গার্মেন্ট-এর শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবির প্রতি সমর্থন জ্ঞাপন করছি।

এপ্রিল মাস থেকে বে-আইনিভাবে বিনা নোটিশে কারখানা বন্ধ রেখে ১হাজার ৩’শ শ্রমিক-কর্মচারীকে অনাহারে-অর্ধাহারে রাখা হয়েছে। তারা তিন মাসের বকেয়া বেতন ও বোনাসের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে লাগাতার অবস্থান কর্মসূচি পালন করছে।

এই অমানবিক পরিস্থিতির অবসান ঘটিয়ে শ্রমিকদের ন্যায়সঙ্গত পাওনা পরিশোধ ও কারখানা খুলে দিয়ে উৎপাদন অব্যাহত রাখতে জরুরি ব্যবস্থা নিতে সরকার ও মালিকপক্ষের  প্রতি আহ্বান জানাচ্ছি।

ঢাকা জার্নাল, জুলাই ১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.