শীর্ষ সংবাদ

সোহেল রানা গ্রেফতার

imagesঢাকা জার্নাল: রানা প্লাজার মালিক সোহেল রানাকে অবশেষে যশোরের বেনাপোল সীমান্ত এলাকা থেকে আটক করেছে র‌্যাব। তিনি সীমান্ত অতিক্রম করে ভারতে পালানোর চেষ্টা করছিলেন।

রোববার সোয়া তিনটার দিকে র‌্যাবের গোয়েন্দা সেলের প্রধান লেফটেন্যান্ট কর্নেল জিয়াউল আহসান রানাকে আটক করার খবরের সত্যতা নিশ্চিত করেছেন। বিকেল সোয়া ৫টার দিকে তাকে ঢাকায় র্যাব সদর দপ্তরে নেওয়া হবে।

এছাড়া র্যাব-৬-এর কমান্ডিং অফিসার (সিও) লোকমান হাকিম বলেন, “গোপন সূত্রে খবর পেয়ে খুলনার সোনাডাঙ্গায় অভিযান চালাই আমরা। কিন্তু সেখানে তাকে পাওয়া যায়নি। তবে বেনাপোলে র্যাবের গোয়েন্দা সেলকে তৎপর করা হয়।” বেনাপোলের বলফিল্ড গ্রামে মিঠু নামের এক ব্যক্তির বাড়ি রানা লুকিয়ে ছিলেন বলে তিনি জানান।

বেনাপোল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান জানান, র্যাব সদস্যরা তাকে করে নিয়ে গেছে।

এদিকে, স্থানীয় সরকার প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানক সাভারে ভবনধসের উদ্ধার তত্পরতায় কেন্দ্রীয় নিয়ন্ত্রণকক্ষ থেকে মাইকে রানাকে গ্রেফতারের খবর দেন।

নানক বলেন, “যে সোহেল রানাকে গ্রেফতারের দাবি ছিল জনগণের, প্রধানমন্ত্রী তাকে গ্রেফতারের নির্দেশ দিয়েছিলেন। সোহেল রানা দেশ ছেড়ে পালানোর চেষ্টা করছিলেন। এসময় তাকে বেনাপোল সীমান্ত থেকে গ্রেফতার করা হয়েছে।”

গত ২৪ এপ্রিল সকালে সাভারে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে বহুতল ভবন রানা প্লাজা ধসে পড়ার ঘটনায় এ পর্যন্ত ৩৬৮ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন বহু মানুষ। সেই রানা প্লাজার মালিক স্থানীয় যুবলীগ নেতা সোহেল রানা।

এর আগে রানা স্ত্রী, তার কয়েকজন নিকটাত্মীয়, ওই ভবনে থাকা পোশাক কারখানার তিনজন মালিক, সাভার পৌরসভার চারজন প্রকৌশলীকে গ্রেফতার করে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.