Leadখেলা

সিরিজ বাঁচানোর ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ

ঢাকা জার্নাল ডেস্ক

ভারতের মাটিতে টেস্ট সিরিজে ভরাডুবির পর টি-টোয়েন্টি সিরিজে ঘুরে দাঁড়াতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু সাদা বলের ক্রিকেটে প্রথম ম্যাচে বাজেভাবে হেরেছে নাজমুল হোসেন শান্তর দল। আজ (বুধবার) দ্বিতীয় ম্যাচে জয় ছাড়া বিকল্প নেই লাল-সবুজের প্রতিনিধিদের।

গোয়ালিয়রে সিরিজের প্রথম ম্যাচে ব্যাটিং সহায়ক উইকেটেও নিজেদের মেলে ধরতে পারেনি বাংলাদেশের ব্যাটাররা। ১৯.৫ ওভারে ১২৭ রানে অলআউট হয় তারা। এরপর ভারতের ব্যাটারদের বিধ্বংসী ব্যাটিংয়ের সামনে কঠিন চ্যালেঞ্জের মুখে পড়েছিল বাংলাদেশের বোলাররা। বাংলাদেশের ছুঁড়ে দেয়া ১২৮ রানের টার্গেট ৪৯ বল বাকী রেখেই স্পর্শ করে ৭ উইকেটে জয় পায় স্বাগতিকরা।

‘আমি বলবো না আমরা খারাপ খেলেছি। যা পারফরমেন্স করেছি, তার চেয়েও আমরা ভালো দল। টি-টোয়েন্টি ফরম্যাটে দীর্ঘদিন ধরেই ভালো পারফরমেন্স করতে পারছি না আমরা। কিন্তু আমি বিশ্বাস করি না, আমরা খুব খারাপ দল।’- প্রথম ম্যাচে হারের পর এমনটাই বলেছিলেন টাইগার অধিনায়ক শান্ত।

ভারতের মাটিতে এখন পর্যন্ত প্রশংসনীয় কোনোকিছু করে দেখাতে পারেনি বাংলাদেশ। তবে আত্মবিশ্বাস আছে শান্তদের। তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচে আজ ঘুরে দাঁড়াতে মরিয়া সফরকারীরা। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায় শুরু হবে ম্যাচটি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশঃ

পারভেজ হোসেন ইমন, লিটন দাস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তাওহীদ হৃদয়, জাকের আলি অনিক, মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, রিশাদ হোসেন, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও তানজিম হাসান সাকিব।