রাজশাহীসারাদেশ

সিরাজগঞ্জে আন্দোলনে নিহতদের পাশে বিএনপি

ঢাকা জার্নাল ডেস্ক: আশরাফুল ইসলাম, সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের রায়গঞ্জে বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নিহত হওয়া সাংবাদিক প্রদীপ কুমার ভৌমিক ও দুই রিকশা শ্রমিক পরিবারকে সমবেদনা জানিয়েছেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক সাইদুর রহমান বাচ্চু।

বুধবার (১১ সেপ্টেম্বর) সকালে উপজেলার সোনাখাড়া ইউনিয়নের নিমগাছীর বাড়িতে গিয়ে সমবেদনা জানান তিনি। ওই বাড়িতে গিয়ে তিনি পৌছালে শোকবহ পরিবেশ তৈরি হয়। প্রদীপ কুমার ভৌমিক রায়গঞ্জ প্রেসক্লাবের যুগ্ন-সাধারণ সম্পাদক ও দৈনিক খবরপত্রের উপজেলা প্রতিনিধি হিসেবে কর্মরত ছিলেন।

পরে শোকসন্তপ্ত পরিবারকে সান্ত্বনা ও তার ছেলে সুজন কুমার ভৌমিকের হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দেন। এদিকে ঢাকায় ছাত্র-জনতা আন্দোলন চলাকালে, পুলিশের গুলিতে নিহত হওয়া একই উপজেলার চান্দাইকোনা ইউনিয়নের ডুমরায় গ্রামের জয়তুল্লাহ সেখের ছেলে রিকশা শ্রমিক লেবু ও ঢাকার গাজীপুরে পুলিশের গুলিতে নিহত হওয়া ব্রম্মগাছা ইউনিয়নের বারইভাগ গ্রামের জামাল সেখের ছেলে গার্মেন্ট শ্রমিক নজরুল ইসলামের বাড়িতে গিয়ে সমবেদনা ও আর্থিক সহায়তা প্রদান করা হয়।

এসম তিনি বলেন, ছাত্র-জনতার এ গণঅভ্যুত্থানে স্বৈরাচারী শেখ হাসিনা সরকারের পতন হয়েছে। ছাত্র-জনতার প্রাণের বিনিময়ে আমরা এ স্বাধীনতা পেয়েছি। তাই আর বাংলাদেশে কোনো স্বৈরাচারের স্থান হবে না। তিনি আরো বলেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে শহীদ ছাত্র-জনতার পরিবারের খোঁজখবর নিতে তাদের বাড়ি বাড়ি যাওয়া হচ্ছে। তাই আমরা তাদের পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি এবং তাদের সহযোগিতায় হাত বাড়িয়ে দিচ্ছি। শহীদ ছাত্র-জনতার পরিবারের পাশে আমরা সর্বদা আছি আর আগামীতেও থাকবো।

এ সময় জেলা বিএনপির উপদেষ্টা আমিনুল বারী তালুকদার, যুগ্ন-সাধারণ সম্পাদক ও সিরাজগঞ্জ প্রেস ক্লাবের সাবেক সভাপতি হারুন অর রশিদ খান হাসান, সহ দপ্তর সম্পাদক এনামুল হক, রায়গঞ্জ উপজেলা বিএনপির সভাপতি শামছুল ইসলাম, সাধারণ সম্পাদক ভিপি আয়নুল হক, উপজেলার ছাত্র প্রতিনিধি মেহেদী হাসান অন্তরসহ স্থানীয় বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের জেলা ও উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।