Leadসংবাদ শিরোনাম

সাংবাদিক হাবিবুর রহমান মিলন আর নেই

Milon_sm_103572791ঢাকা জার্নাল : একুশে পদকপ্রাপ্ত প্রবীণ সাংবাদিক হাবিবুর রহমান মিলন আর নেই (ইন্নালিল্লাহি … রাজিউন)। শনিবার (১৩ জুন) দিনগত রাত ৩টায় রাজধানীর ল্যাবএইড স্পেশালাইজড হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। তার বয়স হয়েছিল ৭৭ বছর।

সাংবাদিক হাবিবুর রহমান কিডনি ও জন্ডিসসহ নানা জটিলতায় ভুগছিলেন। পরিবারের সদস্যরা জানান, গুরুতর অসুস্থ অবস্থায় তাকে গত ২ জুন ল্যাবএইডে ভর্তি করা হয়।

হাবিবুর রহমান মিলন বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের চেয়ারম্যান ও দৈনিক ইত্তেফাকের উপদেষ্টা সম্পাদক ছিলেন। সন্ধানী ছদ্মনামে দৈনিক ইত্তেফাকে তার নিয়মিত কলাম ছিলো ‘ঘরে-বাইরে’।

হাবিবুর রহমান মিলনের বড়ভাই আহমেদুর রহমানও ছিলেন প্রখ্যাত সাংবাদিক। ‘ভিমরুল’ ছদ্মনামে লিখতেন তিনি।

মরহুম হাবিবুর রহমান মিলনের মরদেহ তার ইস্কাটনের বাসায় রাখা হয়েছে।

তার মেয়ে অদিতি রহমান জানান, রোববার দুপুর একটায় বাসার সামনেই তার প্রথম জানাজা অনুষ্ঠিত হবে। এরপর দ্বিতীয় জানাজা বাদ জোহর জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত হবে।

অদিতি জানান, এরপর হাবিবুর রহমানের মরদেহ বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটে নেওয়া হবে। সেখানে সবার শ্রদ্ধা জানানোর জন্য কিছু সময় রাখার বারডেমের হিমাগারে রাখা হবে।

আরেক মেয়ে ডা. লোপা অস্ট্রেলিয়ায় থাকেন। সোমবার তিনি ঢাকা এসে পৌঁছালে সাংবাদিক হাবিবুর রহমানের মরদেহ মিরপুরের শহীদ বুদ্ধিজীবী গোরস্থানে দাফন করা হবে।

ঢাকা জার্নাল, জুন ১৪, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.