স্পটলাইট

সাংবাদিক নাদিম হত্যা দায় স্বীকার করে জবানবন্দি দিলেন বাবু

জামালপুরের বকশীগঞ্জে সাংবাদিক নাদিম হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন মামলার প্রধান আসামি সাধুরপাড়া ইউপির বরখাস্ত চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু।

শুক্রবার (২৩ জুন) সন্ধ্যায় জামালপুর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট হাসিবুল্লাহ পিয়াসের আদালতে জবানবন্দি দেন তিনি। এর আগে পাঁচ দিনের রিমান্ড শেষে মাহমুদুল আলম বাবু সকালে জামালপুর জেলা আদালতে হাজির করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

গোয়েন্দা পুলিশ সূত্র জানিয়েছে, গোয়েন্দা পুলিশের জিজ্ঞাসাবাদে সাংবাদিক নাদিম হত্যায় সম্পৃক্ত থাকার কথা স্বীকার করেছেন বাবু। সে মতে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি গ্রহণের জন্য আবেদন করে ডিবি।

ডিবি পুলিশের ওসি আরমান আলী কালবেলা জানান, সাংবাদিক নাদিম হত্যার দায় স্বীকার করেছে মাহমুদুল আলম বাবু। এ নিয়ে গ্রেপ্তার ১৩ আসামির তিনজন হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দিয়েছে। বাকি আসামিদের গ্রেফতার করতে আমরা তৎপর আছি।

গত ১৪ জুন রাতে বকশীগঞ্জ পৌর শহরের পাট হাটি এলাকায় বাংলানিউজ টোয়েন্টিফোর ডটকমের জেলা প্রতিনিধি ও একাত্তর টেলিভিশনের বকশীগঞ্জ সংবাদদাতা সাংবাদিক নাদিমের উপর হামলা করে একদল সন্ত্রাসী। আহত নাদিমকে প্রথমে জামালপুর এবং পরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন ১৫ জুন বিকেল তিনটায় ময়মনসিংহের মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক নাদিমের মৃত্যু হয়।

এ ঘটনায় বকশীগঞ্জের সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান (বরখাস্ত) মাহমুদুল আলম বাবু ও তার ছেলে রিফাতসহ ২২ জনের নামে মামলা দায়ের করেন নিহতের স্ত্রী মনিরা বেগম। এ মামলায় বাবুসহ ১৩ আসামিকে গ্রেপ্তার করে পুলিশ।