সব সংবাদ

সরকার প্রয়োজনে ‘জঙ্গি-আইএস’র নাম ব্যবহার করছে

24ঢাকা: সরকার তার রাজনৈতিক প্রয়োজনে ‘জঙ্গি-আইএস’ এর নাম ব্যবহার করছে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম রব।
শুক্রবার (৩০ অক্টোবর) বিকেলে জাতীয় প্রেসক্লাবে জেএসডি’র ৪৩তম প্রতিষ্ঠাবার্ষিকীতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।
এর আগে প্রেসক্লাব মিলনায়তনের সামনে বেলুন ও কবুতর উড়িয়ে দলের প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন আব্দুর রব। পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
রব বলেন, ‘সরকার তার রাজনৈতিক প্রয়োজনে ‘জঙ্গি-আইএস’ এর নাম ব্যবহার করছে। আবার  অনুসন্ধান ছাড়াই আইএস এর উপস্থিতি অস্বীকার করছে। এর মাধ্যমে জঙ্গি- ইস্যুকে মোকাবেলা করার পদক্ষেপ নিচ্ছে না।’
ভুল রাজনীতি, গণতান্ত্রিক চর্চা সংকুচিত, জনগণের সম্মতি ছাড়া রাষ্ট্র পরিচালনা ও  রাজনৈতিক শূন্যতার জন্য সন্ত্রাসীরা মাথা চাড়া দিয়ে উঠছে মন্তব্য করে জেএসডির (একাংশের) সভাপতি বলেন, ‘সরকারের অগণতান্ত্রিক আচরণ, শ্বাসরুদ্ধকর পরিবেশে রাজনৈতিক অচল অবস্থাকে কাজে লাগিয়ে অনূকুল পরিবেশ পাচ্ছে সন্ত্রাসীরা।’
রাজনৈতিক সংকট নিরসন করার খুবই জরুরি দাবি করেন রব বলেন, ‘জনগণের অংশগ্রহণমূলক নির্বাচন ও রাষ্ট্রীয় ক্ষমতার কাঠামো পরিবর্তন প্রয়োজন।’

রাষ্ট্রীয় রাজনীতিতে নতুন ধারার রাজনীতি, রাষ্ট্রের কাঠামোগত সংস্কার সাধনে সাংবিধানিক সংশোধনী পদক্ষেপ এবং জাতীয় ঐক্য সৃষ্টির লক্ষ্যে তৃতীয় রাজনৈতিক শক্তি অপরিহার্য বলেও মনে করেন এ নেতা।

সভায় সংগঠনের সাধারণ সম্পাদক আবদুল বাতেন রতন ও বাসদ’র সাধারণ সম্পাদক খালেকুজ্জামানসহ সংগঠনের কেন্দ্রীয় নেতারা বক্তব্য রাখেন।
অক্টোবর ৩০, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.