রাজনীতি

সমাবেশে হামলার প্রতিবাদে রবিবার সারা দেশে বিক্ষোভ বিএনপির

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) ঢাকাসহ সারা দেশে বিএনপির সমাবেশে হামলা ঘটনার প্রতিবাদে রবিবার (১৮ সেপ্টেম্বর) ঢাকা মহানগরসহ সব মহানগর, জেলা-উপজেলায় প্রতিবাদ বিক্ষোভ ডেকেছে বিএনপি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) রাজধানীর গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন।

মির্জা ফখরুল ইসলাম জানান, রাজধানীতে আগামী রবিবার মহানগর বিএনপি উত্তর-দক্ষিণ কমিটির যৌথ উদ্যোগে বিকাল ৩টায় নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে প্রতিবাদ সমাবেশ হবে।

সংবাদ সম্মেলনে মহানগর উত্তরের আহ্বায়ক আমানউল্লাহ আমান বলেন, ‘আওয়ামী লীগ-যু্বলীগ-স্বেচ্ছাসেবক লীগের সন্ত্রাসী বাহিনী গতকাল (বৃহস্পতিবার) আমাদের শান্তিপূর্ণ সমাবেশের ওপরে আক্রমণ করেছে। এই সব আক্রমণ করে কোনও লাভ হবে না। ঢাকায় আমাদের যে কর্মসূচি ২৮ তারিখ পর্যন্ত ঘোষণা করা হয়েছে,সেই কর্মসূচি চলবে। যেকোনও প্রতিকূলতার মধ্যে এই কর্মসূচি অব্যাহত থাকবে।’

‘যুবলীগের তাজুল ইসলাম চৌধুরী বাপ্পী, রূপনগর থানা আওয়ামী লীগের রজ্জব আলী, কাশেম মোল্লা, তুহিন, শেখ মান্নান, মো. লিটু, সালাহউদ্দিন রবিন, ইসহাক মিয়া, মোবাশ্বের চৌধুরী, তোফাজ্জল হোসেন টেংগু, জাকির হোসেন, মো. খোকন, মো. ইব্রাহিম, খলিলুর রহমানের নেতৃত্বে এই সশস্ত্র হামলা হয়েছে বলে অভিযোগ করেন আমান।

মহানগর দক্ষিণ কমিটির আহ্বায়ক আবদুস সালাম বলেন, ‘আমি এই হামলা ঘটনার নিন্দা জানাই। সরকারকে বলছি, এই ঘটনার যেন পুনরাবৃত্তি না ঘটে। আমাদের একটাই কথা, মাঠে আমরা এখনও নামি নাই, নামছি। মাঠ থেকে গুলি করে মৃত্যু হলেও আমাদেরকে উঠাতে পারবে না। সরকারকে চিন্তা করতে হবে— তারা লাশ চায় না অন্য কিছু চায়।’

সংবাদ সম্মেলনে বিএনপির কামরুজ্জামান রতন, নাজিম উদ্দিন আলম, মহানগর উত্তরের আমিনুল হক, দক্ষিণের রফিকুল আলম মজনু, যু্ব দলের শফিকুল ইসলাম মিল্টন উপস্থিত ছিলেন।