Leadখেলা

সবাইকে পাকিস্তান এসেই চ্যাম্পিয়ন্স লিগ খেলতে হবেঃ নাকভি

ঢাকা জার্নাল ডেস্ক

২০১৭ সালের পর এখন পর্যন্ত আয়োজিত হয়নি ক্রিকেটের অন্যতম মর্যাদা সম্পন্ন শিরোপা আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি। আগামী বছর ২০২৫ সালে এই টুর্নামেন্টের আয়োজক দেশ হিসেবে পূর্ব নির্ধারিত আছে পাকিস্তান। কিন্তু বরাবরের মতোই নিরাপত্তা ইস্যুকে উল্লেখ করে প্রতিবেশী দেশে যেয়ে খেলতে নারাজ ভারত।

আইসিসির যে কোনো ইভেন্টে ছয় মাস আগেই সূচি নির্ধারণ হয়ে যায়, কিন্তু এই টুর্নামেন্টটি নিয়ে এখনো নিশ্চয়তা দেওয়া হয়নি। কারণটা হচ্ছে ভারতের পাকিস্তানের মাটিতে যেয়ে খেলতে না চাওয়া। আবার ভারতকে বাদ দিয়ে কোনো আইসিসি টুর্নামেন্টও ক্রিকেটপ্রেমীরা কল্পনা করতে পারেন না।

তবে এমন পরিস্থিতিতে পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান মহসিন নাকভি বললেন, সব দলের অংশগ্রহণে পাকিস্তানেই হবে আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি।

‘আমরা চ্যাম্পিয়নস ট্রফি আয়োজনের জন্য প্রস্তুত। সব দল পাকিস্তানে এসে খেলবে।’- এমনটাই বলেছেন নাকভি।

এছাড়া ভারত সফর বিষয়ে তিনি আরও বলেন, ‘এখন পর্যন্ত কোনো সিদ্ধান্ত আসেনি যে ভারতীয় দল টুর্নামেন্ট থেকে সরে গেছে কিংবা তারা সফর পিছিয়ে দিয়েছে। এখন পর্যন্ত সব দলের অংশগ্রহণ নিশ্চিত।’

ভারতের নিরাপত্তা বিষয় মাথায় রেখে তাদের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। কিন্তু এতেও যেন সন্তুষ্ট নয় বিসিসিআই।

২০২৫ আইসিসি চ্যাম্পিয়নস ট্রফির জন্য ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত সময় নির্ধারণ করেছে স্বাগতিক পাকিস্তান। মোট তিনটি ভেন্যুতে হবে সকল ম্যাচ।