Leadসংবাদ শিরোনাম

সংসদ সদস্য পদ ছাড়ছেন রনি!

Rony-bg-120130723010602ঢাকা: সংসদ সদস্য পদ ছাড়ার কথা ভাবছেন পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) ‍আসনের সরকার দলীয় সদস্য গোলাম মাওলা রনি। এরই মধ্যে নিজের ফেসবুকে তিনি জানিয়েও দিয়েছেন এ কথা।

তবে কবে নাগাদ তিনি পতদ্যাগ করবেন সে আভাস দেন নি ফেসবুক স্ট্যাটাসে। এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি ফোন কেটে দিচ্ছেন। উত্তর দিচ্ছেন না মোবাইল মেসেজেরও।

মঙ্গলবার সকাল সাড়ে ১১টায় ইংরেজিতে লেখা স্ট্যাটাসে রনি বলেছেন, খুব সম্ভবত আমি পদত্যাগ করতে যাচ্ছি। একজন সাধারণ জনগণ হিসেবেই আমার বিরুদ্ধে করা ষড়যন্ত্র মোকাবিলা করতে চাই।

স্ট্যাটাসে মিডিয়া তার সংসদ সদস্য পদটিকে কলঙ্কিত (কালারড) করতে পারে বলেও আশঙ্কা ব্যক্ত করেন রনি।
ঘটনার পেছনের কারণ খুঁজে বের করার প্রত্যয় ব্যক্ত করে মিডিয়া ব্যক্তিত্বদের তার ও তার প্রতিপক্ষের জন্য লেভেল প্লেয়িং ফিল্ড তৈরির আহবান জানান তিনি।

রনি আরো বলেন, আমার মুখ বন্ধ করে অন্যকে সুযোগ করে দেওয়া আর যাই হোক- বিচার, স্বচ্ছতা ও গণতন্ত্রের নমুনা হতে পারে না।

বাংলা ও ইংরেজির মিশেলে ফেসবুকে রনি লিখেছেন, (Probably I am going to resign. I feel, I should face the conspiracy as general public. Our media might colored my MP post our my party. In Sha Allah, I would prove what was real fact before the picture. I would invite media personalities to make a equal level playing field for me and my opponent. Amar mukh bondho kore to onnokay sujog kore dayar modhay ar ja houk justice, transparency and democracy er nomuna hotay pare na.)

বর্তমান সময়ের অন্যতম আলোচিত-সমালোচিত সংসদ সদস্য গোলাম মাওলা রনি তার স্ট্যাটাস আপলোডের এক ঘণ্টার মধ্যেই তাতে ৩০০টি লাইক, ৩৩টি শেয়ার ও অনেক মানুষের কমেন্টস পড়েছে।

কমেন্টে অনেকেই তাকে পদত্যাগ করা চিন্তা থেকে যেমন বিরত থাকার পরামর্শ দিয়েছেন, তেমনি সোহেল তাজের উদাহরণ টেনে তাকে কটাক্ষও করেছেন কেউ কেউ।

কাফি রশিদ নামে একজন লিখেছেন, পদত্যাগ করলে আপনারে কেউ জিগাইবো? বাহবা’র বদলে উলটা ধোলাই খাইবেন। সাংবাদিক পিটাইছেন, উল্টাপাল্টা কাম করছেন, এখন আবার কুটুকুটু নীতিনীতি কথা। পদত্যাগ করলেই সোহেল তাজ হওয়া যায় না।

আবুল বাশার নামে অপর একজন লিখেছেন, সত্য বলার জন্য দিন দিন মানুষ বিপদের সম্মুখীন হয়েছে। তাই বলে হাল ছাড়া যাবে না। আমি আপনার একজন ফ্যান। আমি প্রথমতো সাঈদীর ভক্ত, তারপরে আপনার।
প্রসঙ্গত, গত শনিবার রাজধানীর তোপখানা রোডের মেহেরবা প্লাজায় এমপি রনি তার অফিসে ইনডিপেন্ডেন্ট টেলিভিশনের অপরাধ বিষয়ক অনুষ্ঠান তালাশের প্রতিবেদক ইমতিয়াজ মমিন ও ক্যামেরাপার্সন মহসিন মুকুলকে মারধর করেন।

দুই সাংবাদিককে মারধরের ঘটনায় গোলাম মাওলা রনির বিরুদ্ধে শাহবাগ থানায় মামলা করে টিভি কর্তৃপক্ষ। ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের সহকারী ব্যবস্থাপক ইউনুছ আলী শনিবার বিকেলে রনিসহ অজ্ঞাত পরিচয় ২০ থেকে ২৫ জনকে আসামি করে মামলাটি দায়ের করেন।

এরপর হত্যাচেষ্টা, ভাঙচুর ও মারধরের অভিযোগে শনিবার দিনগত রাত সাড়ে আটটায় শাহবাগ থানায় গোলাম মাওলা রনিও বাদী হয়ে মামলা করেন।এ মামলায় গোলাম মাওলা রনি রোববার বিচারিক আদালত থেকে মুচলেকায় জামিন পান।

মঙ্গলবার রনির দায়ের করা মামলায় তিন মাসের আগাম জামিন পেয়েছেন ইন্ডিপেন্ডেন্টের দুই সাংবাদিকও।
ওই দুই সাংবাদিক আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি মো. জাহাঙ্গীর হোসেনের হাইকোর্ট বেঞ্চ এ জামিন মঞ্জুর করেন।

বাংলাদেশ সময়: ১২১৪ ঘণ্টা, জুলাই ২৩, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.