Leadশীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

শফী ভুলে গেলেও জেগে আছে নারীরা

timthumbঢাকা জার্নাল: আহমদ শফী ভুলে গেছেন যে, বাংলাদেশের নারীরা জেগে আছে। তাদের নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিলে তারা চুপ করে বসে থাকবে না!

সোমবার বেলা সাড়ে ১১টায় রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে নারীদের বিরুদ্ধে হেফাজতে ইসলামের আমির আহমদ শফীর অশ্লীল ও কুরুচিপূর্ণ বক্তব্যের প্রতিবাদে আয়োজিত মানববন্ধনে জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান আইনজীবী অধ্যাপক মমতাজ বেগম এ কথা বলেন।

তিনি বলেন, ‘মহান স্বাধীনতা যুদ্ধে পুরুষরা যেমন যুদ্ধ করেছে, একই সঙ্গে নারীরাও প্রত্যক্ষ ও পরোক্ষভাবে যুদ্ধে অংশগ্রহণ করেছে। বাংলাদেশের জন্য, দেশের মানুষের জন্য নারীরা সেদিন যুদ্ধ করেছিল।’

তিনি বলেন, ‘সম্মান রক্ষায় প্রয়োজনে আবারও নারীরা আন্দোলনে নামবে। এ মানববন্ধন কেবল জানান দেওয়া।’
তিনি আরো বলেন, ‘পবিত্র কোরান শরীফের সুরা আল-এমরান-এর ১৯৫ নম্বর আয়াতে এবং সুরা নেসা-এর ৩২ নম্বর আয়াতে যেখানে আল্লাহ নিজে নারীদের স্বীকৃতি দিয়েছেন, সেখানে আহমদ শফী ইসলামের হেফাজতের নামে নারীদের নিয়ে অশ্লীল মন্তব্য করছেন।’

এ সময় ঈদ-উল-ফিতরের পরে ৬৪ জেলায় একযোগে কঠোর অবস্থান ও দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

মানববন্ধনে অন্যান্যের মধ্যে আয়োজক সংগঠনের নির্বাহী পরিচালক নাজনীন বেগম, পরিচালক সরকার মোহাম্মদ সামসুল, উপপরিচালক রেজাউল কবিরসহ সংগঠনের ৬৪টি জেলার চেয়ারম্যান, নারী নেত্রী এবং নির্বাহী পরিষদের সদস্যরা উপস্থিত ছিলেন।

ঢাকা জার্নাল, জুলাই ২৯, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.