খেলা

র‍্যাঙ্কিংয়ে এগোলেন তাসকিন-হৃদয়

ঢাকা জার্নাল ডেস্ক

ব্যর্থ ভারত সিরিজ থেকে বাংলাদেশের দলীয় অর্জন প্রায় নেই বললেই চলে। তবে ব্যক্তিগত পারফরম্যান্স বিবেচনায় বাকিদের তুলনায় কিছুটা এগিয়ে আছেন টাইগার পেসার তাসকিন আহমেদ ও ব্যাটার তাওহীদ হৃদয়। গতকাল (বুধবার) আইসিসি প্রকাশ করেছে তাদের সাপ্তাহিক হালনাগাদ। সেখানে উন্নতি হয়েছে তাসকিন-হৃদয় ছাড়াও আরও কিছু বাংলাদেশী ক্রিকেটারের।

আইসিসির প্রকাশিত সাপ্তাহিক হালনাগাদে তাসকিন-হৃদয় ছাড়াও টি-টোয়েন্টিতে উন্নতি হয়েছে লিটন দাস, মোস্তাফিজুর রহমান, তানজিদ হাসানেরও। অন্যদিকে দুঃসংবাদ পেয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত এবং অলরাউন্ডার রিশাদ হোসেন।

তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে দিল্লিতে দুর্দান্ত বোলিং করেছেন তাসকিন। ভারতের রানবন্যার মাঝেও ৪ ওভারে খরচ করেন মোটে ১৬ রান, তুলে নেন ২ উইকেট। এই পারফরম্যান্সের সুবাদে ১১ ধাপ এগিয়ে ১৯ নম্বরে উঠেছেন এই অভিজ্ঞ পেসার।

এদিকে সিরিজের তিন ম্যাচে ৪ উইকেট নেয়া মোস্তাফিজ এক ধাপ এগিয়ে এখন ১৫ নম্বরে। দেশের বোলারদের মধ্যে তিনিই সবার ওপরে। শেষ দুই ম্যাচে ৫ উইকেট শিকার করে সাত ধাপ এগিয়ে ৬১ নম্বরে উঠেছেন তানজিম সাকিব। ভারত সিরিজে খরুচে বোলিং করে ১২ ধাপ পিছিয়ে ৩৭ নম্বরে নেমে গেছেন লেগ স্পিনার রিশাদ হোসেন।

এদিকে, হায়দরাবাদে সিরিজের শেষ টি-টোয়েন্টিতে ভারত রেকর্ড ২৯৭ রান তোলে। রান তাড়ায় বাংলাদেশ সফল না হলেও ক্যারিয়ারসেরা ৪২ বলে ৬৩ রানের ইনিংস খেলেন হৃদয়। এই ইনিংসের সুবাদে ২৭ নম্বরে উঠেছেন তিনি। এছাড়া দুই ধাপ এগিয়ে ৪০ নম্বরে লিটন। তবে টাইগার অধিনায়ক শান্ত তিন ধাপ পিছিয়ে ৪৯ নম্বরে নেমে গেছেন।