খেলা

রিয়াল মাদ্রিদেই থাকতে চান আনচেলত্তি

ঢাকা জার্নাল ডেস্ক

স্পেনের শীর্ষ প্রতিযোগিতা লা লিগার ম্যাচে রিয়াল মাদ্রিদ সবশেষ হারের মুখ দেখেছিল ২০২৩ সালের ২৪ সেপ্টেম্বর, সেদিন আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে ৩-১ গোলে হেরেছিল লস ব্ল্যাংকোসরা। এরপর আজ প্রায় এক বছর ধরে স্প্যানিশ লিগের একটি ম্যাচেও হারেনি কার্লো আনচেলত্তির দল। বিষয়টি তার জন্য যতটা গর্বের, ক্লাবের সমর্থকদের জন্যও আনন্দের ব্যাপার।

দুর্দান্ত পারফরম্যান্স দিয়ে গেল মৌসুমে রিয়াল মাদ্রিদ তুলে ধরেছে লা লিগা ও চ্যাম্পিয়ন্স লিগের শিরোপাও। অন্যতম সেরা সময়টাই যেন পার করেছেন দলের খেলোয়াড়রাও। নতুন ২০২৪-২৫ মৌসুমের শুরুটাও ভালোই করেছে তারা। কিলিয়ান এমবাপেকে দলে আনার পর তাদের লক্ষ্য এবার সম্ভাব্য সকল শিরোপা জেতা।

১৯৯২ সাল থেকে শুরু দীর্ঘ কোচিং ক্যারিয়ারের ভবিষ্যৎ নিয়ে সোমবার ৬৫ বছর বয়সী আনচেলত্তিকে প্রশ্ন করা হয় সংবাদ সম্মেলনে। উত্তরে তিনি বলেন, এখনই বিদায় বলার ভাবনা নেই তার।

“আমি আমার ভবিষ্যৎ নিয়ে একদমই ভাবছি না, আমি এই কাজটি ভালোবাসি। দুর্দান্ত ক্লাবগুলোতে কোচিং করাতে পেরে নিজেকে যথেষ্ট ভাগ্যবান মনে করি আমি। আগামীকাল বিশ্বের সেরা ক্লাবে আমার ৩০০তম ম্যাচ হবে। এই ডাগআউটে থাকাটা বিশেষ কিছু। ৩০০বার ডাগআউটে থাকা অলৌকিক কিছু নয়, তবে অলৌকিকের মতোই।”- এমনটাই বলেছেন কোচ।

রিয়াল মাদ্রিদের মতো ঐতিহ্যবাহী ও রয়্যাল ক্লাবের সঙ্গেই আরও বেশ কিছু সময় কাটাতে চান ইতালিয়ান এই কোচ, “অবশ্যই, আমার ক্লান্তির সঙ্গে খেলোয়াড়দের ক্লান্তির তুলনা করতে পারবেন না। এখানে চাপ আছে, দায়িত্ব আছে, কিন্তু আমি এটা ভালোবাসি। এই মুহূর্তে আমার মেয়াদ শেষ হওয়ার তারিখ দেখতে পাচ্ছি না, আগামী অনেক বছর এখানে থাকতে চাই আমি।”