সংবাদ শিরোনামসব সংবাদ

রামপাল বিদ্যুৎ প্রকল্পের কাজ এগিয়ে নেয়ার তাগিদ সংসদীয় কমিটির

06রামপাল নিয়ে চলমান আন্দোলনের মধ্যেই এই বিদ্যুৎ প্রকল্পের কাজ দ্রুত এগিয়ে নিয়ে প্রকল্প-বাস্তবায়নের তাগিদ দিয়েছে সংসদীয় কমিটি।

মঙ্গলবার জাতীয় সংসদ ভবনে দশম জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র ১৬তম বৈঠকে এই তাগিদ দেয়া হয়। এতে কমিটির সভাপতি মো: তাজুল ইসলামের সভাপতিত্ব করেন।

বৈঠক শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সভাপতি তাজুল ইসলাম বলেন, ‘কাজের অগ্রগতি ও প্যারা মিটার দেয়া আছে, সেই পথে আমরা এগোচ্ছি, যেভাবে দরপত্র দেয়া হয়েছে।’

তাজুল ইসলাম বলেন, ‘আমাদের যেসব ফানান্সিয়াল ও ইকোনোমিক জোন আছে সেখানে বিদ্যুৎ সরবারহ নিশ্চিত করার কাজ আমর করি।’ এসব এলাকায় দ্রুত ও কোয়ালিটি বিদ্যুৎ সরবারহে রামপাল আবদান রাখবে বলে আশ্বস্ত করেন তিনি। ‘ব্যবসায়িদের পক্ষ থেকে এ বিষয়ে চাপ আছে। বিদ্যুৎ বিভাগের পক্ষ থেকে আমরা বিদ্যুত সরবারহের কাজটি আমরা করবো।’ এছাড়া রামপালকে কেন্দ্র করে শিল্পাঞ্চল হিসেবে উন্নয়ন করার জন্যও প্রধানমন্ত্রীর দিক নির্দেশনাও দেয়া আছে বলেও জানান তাজুল ইসলাম।

তিনি বলেন, রামপাল সাপোর্টেট ইনকনোমি গড়ে তোলা হবে, এটি এক্ষেত্রে অবদান রাখবে।

কমিটির সদস্য বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মোঃ আতিউর রহমান আতিক, মো: আবু জাহির, এম. আবদুল লতিফ, আ.ফ.ম বাহাউদ্দিন (নাছিম) এবং এ.বি.এম রুহুল আমিন হাওলাদার অংশগ্রহণ করেন।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.