সংবাদ শিরোনামসব সংবাদ

রাজধানীর বিভিন্ন স্থানে জামায়াত-পুলিশের সংঘর্ষ

18ঢাকা: রাজধানীর বিভিন্ন স্থানে বুধবার সকাল থেকে বিচ্ছিন্নভাবে জামায়াত-পুলিশ সংঘর্ষের খবর পাওয়া গেছে। খবর নিয়ে জানা যায় রাজধানীর মিরপুর, কাফরুল, যাত্রাবাড়ীসহ বিভিন্ন এলাকায় পুলিশের সঙ্গে জামায়াতে ইসলামীর কর্মীদের সংঘর্ষ হয়েছে। এসব ঘটনায় অন্তত এখন পর্যন্ত ১৫ জনকে আটক করেছে পুলিশ। উদ্ধার করা হয়েছে বিপুল পরিমান বিস্ফোরক।

জামায়াতের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, ২০০৬ সালের ২৮ অক্টোবর বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে আওয়ামী লীগ কর্মীদের সঙ্গে সংঘর্ষে হতাহতের প্রতিবাদে বুধবার সারা দেশে বিক্ষোভ কর্মসূচি রয়েছে। এর অংশ হিসেবে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন স্থানে মিছিলের চেষ্টা করে জামায়াতে ইসলামী ও তাদের সহযোগী সংগঠন ইসলামী ছাত্র শিবিরের কর্মীরা। সকাল সাড়ে ৮টার দিকে ডেমরার কোনাপাড়া এলাকায় মিছিল বের করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ায় জামায়াত-শিবির কর্মীরা। এ সময় তিনজনকে আটক করা হয় বলে জানান যাত্রাবাড়ী থানার ওসি অবনী শঙ্কর কর।

গুলশান এলাকায় জামায়াতের ঝটিকা মিছিল পুলিশের উপস্থিতি টের পেয়ে পণ্ড হয়ে গেছে। সেখান থেকেও কয়েকজন জামায়াত-শিবির কর্মী আটক হয়েছেন বলে থানা সূত্রে জানা গেছে। মিরপুর এলাকা থেকে ১০-১৫ জন জামায়াত নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। কাফরুল ও পল্লবী এলাকা থেকেও ঝটিকা মিছিল থেকে জামায়াত নেতাদের আটক করা হয়েছে। এ সময় বিস্ফোরক দ্রব্যও জব্দ করা হয়েছে বলে পুলিশ দাবি করেছে।

ডিএমপির মিডিয়া সেন্টারের অতিরিক্ত উপকমিশনার এস এম জাহাঙ্গীর আলম সরকার জানান, জামায়াতের মিছিল হবে জেনে পুলিশ আগে থেকেই সতর্কাবস্থায় ছিল। তারা নাশকতা চালাতে পারে এ জন্য রাস্তায় নামতে দেয়নি পুলিশ। কিন্তু এরপরও চোরাগোপ্তাভাবে তারা ঝটিকা মিছিল করেছে কয়েকটি স্থানে। এ সময় বিভিন্ন জায়গা থেকে জামায়াত-শিবিরের কিছু নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলে জানান তিনি।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.