Lead

মোহাম্মদপুরে বাসে আগুন দিয়ে পালাতে গিয়ে একজনের মৃত্যু

বিএনপি-জামায়াতের ডাকা হরতালের দিন রাজধানীর মোহাম্মদপুরের সলিমুল্লাহ রোডের মাথায় আসাদ এভিনিউয়ে বাসে আগুন লাগিয়ে পালাতে গিয়ে একজনের মৃত্যু হয়েছে।

রবিবার (২৯ অক্টোবর) সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহতের নাম আব্দুল রশিদ।

ডিএমপির তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আজিজুল হক বিষয়টি নিশ্চিত করেন। স্থানীয়দের বরাত দিয়ে তিনি বলেন, রবিবার সকাল ১০টার দিকে মোহাম্মদপুর থানার টাউন হল শহীদ পার্ক জামে মসজিদের সামনে পরিস্থান পরিবহনের একটি যাত্রীবাহী বাসে (ঢাকা মেট্রো ব-১১-৭৩২৯) আগুন দেয় দুর্বৃত্তরা। এতে বাসের সবগুলো সিট পুড়ে যায়। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি আরও বলেন, যাত্রীবাহী বাসে আগুন দিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা ধাওয়া দিলে আসাদ এভিনিউ সড়কের পাশের নির্মাণাধীন ছয় তলা ভবনে উঠে যান ওই ব্যক্তি। পরে ভবন থেকে নিচে পড়ে মারা যান তিনি। তার কাছে একটি আইডি কার্ড পাওয়া গেছে। সেখানে তার নাম লেখা আব্দুল রশিদ। বয়স আনুমানিক ৩৬ বছর।

তরিকুল ইসলাম নামে প্রত্যক্ষদর্শী এক রিকশাচালক বলেন, ‘সাত থেকে আট জন লোক চলন্ত বাসটিকে থামিয়ে যাত্রীদের নেমে যেতে বলে। পরে তারা বাসটিতে আগুন লাগিয়ে দেয়। সলিমুল্লাহ রোডের দক্ষিণ মাথার উল্টাপা পাশে মোহাম্মদপুর ক্লাবের মাঠ দিয়ে পালিয়ে যায়।’

লাশ উদ্ধারের সময় স্থানীয় লোকজন জানান, ৮ তলা ভবনের ছাদ থেকে তিন তলা ভবনের ছাদে লাফ দেন ওই ব্যক্তি। কিন্তু তিনি দুই ভবনের মধ্যখানে পড়ে যান, এতেই তার মৃত্যু হয়েছে। পরে দুপুরের দিকে স্থানীয় লোকজনের সহায়তায় মোহাম্মদপুর থানা পুলিশ নিহত ব্যক্তির লাশ নিয়ে যায়। আর পুড়ে যাওয়া বাসটি জব্দ করে থানায় নেওয়া হয়েছে।

আগে ভোর সাড়ে ৫টার দিকে মোহাম্মদপুরের চার রাস্তা মোড়ে পার্ক করে রাখা স্বাধীন পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়। এই ঘটনায় দুজনকে আটক করেছেন স্থানীয়রা। তবে তাদের নাম পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।