খেলা

মেসির উপস্থিতিতে মেজর লিগ সকারে নতুন রেকর্ড

ঢাকা জার্নাল ডেস্ক

লিওনেল মেসি ইন্টার মায়ামিতে যোগ দেওয়ার পর থেকেই মেজর লিগ সকারের খেলা দেখার প্রতি দর্শকদের আগ্রহ বেড়েছিল। সেই আগ্রহ এরমধ্যেই বিগত বছরের রেকর্ড ছাড়িয়েছে। ১১ মিলিয়নেরও বেশি ভক্ত চলতি মেজর লিগ সকার ম্যাচগুলো দেখতে ভিড় করেছেন বলে জানিয়েছে লিগ কর্তৃপক্ষ।

সোমবার এক বিবৃতি দিয়ে এমএলএস জানায়, ২০২৪ সালের ম্যাচগুলোতে অংশ নেওয়া দর্শকের সংখ্যা আগের বছরের ১০.৯ মিলিয়ন ভক্তের রেকর্ডটি ভেঙেছে। বিবৃতিতে তারা আরও বলেছে যে লিগের প্রতিটি ম্যাচে গড়ে ২৩,২৪০ জন সমর্থক উপস্থিত হয়েছে। যা তাদের ইতিহাসে প্রথমবারের মতো ১১ মিলিয়ন ফ্যানের বাধা ভেঙেছে।

মূলত লিওনেল মেসিদের মতো আন্তর্জাতিক তারকা খেলোয়াড়দের আগমনেই দর্শকদের উপস্থিতি বেড়েছে বলে জানিয়েছে এমএলএস। এই সকল তারকাদের উপস্থিতির কারণে প্রায়শই দলগুলোকে বড় স্টেডিয়ামে খেলার জন্য স্থান পরিবর্তন করতে প্ররোচিত করেছে। যা উপস্থিতি বাড়াতে সাহায্য করেছে।

বিবৃতিতে এমএলএস জানিয়েছে, ‘আন্তর্জাতিক তারকাদের আগমন এবং আরও অনন্য ফ্যান ফ্রেন্ডলি টিকিট প্যাকেজ তৈরি করার জন্য ক্লাবগুলোর কাজ এবং ম্যাচের দিনের অভিজ্ঞতাগুলো এমএলএস জুড়ে রেকর্ড-ব্রেকিং উপস্থিতির ক্রমাগত বৃদ্ধির মূল চালিকা শক্তি।’

তবে এই রেকর্ডের শেষ এখানেই নয়। ১৯ অক্টোবর আসরের শেষ ম্যাচ হওয়ার আগে আরও ১৬টি ম্যাচ বাকি রয়েছে। সেখানেও দর্শকদের বিপুল উপস্থিতি থাকবে বলে আশা করছে এমএলএস কর্তৃপক্ষ। এ নিয়ে টানা তৃতীয় মৌসুমে ১০ মিলিয়নেরও বেশি ভক্তকে আকর্ষণ করেছে এই আসর।