খেলা

মেসির হ্যাটট্রিকে মায়ামির বড় জয়

ঢাকা জার্নাল ডেস্ক

দিন চারেক আগে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে বলিভিয়াকে বিধ্বস্ত করেছিল আর্জেন্টিনা। লিওনেল মেসির হ্যাটট্রিকে সেদিন ইন্টার মায়ামির হয়ে খেলতে নামেন আর্জেন্টাইন মহাতারকা, দেখান নিজের ঝলক। আজ (রবিবার) জার্সি বদল হলেও বদল হয়নি মেসির বৈশিষ্ট্য, এদিনও হ্যাটট্রিক করেছেন তিনি, দল পেয়েছে বড় জয়!

মেসির হ্যাটট্রিকে মেজর লিগ সকারে নিউ ইংল্যান্ডকে ৬-২ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও পাকাপোক্ত করেছে ইন্টার মায়ামি। জোড়া গোল করেছেন লুইস সুয়ারেজ। একটি গোল বেঞ্জামিন ক্রেমাসচির। নিউ ইংল্যান্ডের হয়ে একটি করে গোল করেন লুকা লাঙ্গোনি ও ডিলান বোরেরো। ইস্টার্ন কনফারেন্স লিগে ৩৪ ম্যাচে মায়ামির পয়েন্ট ৭৪, ৬৬ পয়েন্ট নিয়ে দুইয়ে কলম্বাস।

চেজ স্টেডিয়ামে বড় জয় পেলেও মেসিবিহীন মায়ামি দুই গোলে পিছিয়ে পড়ে। দ্বিতীয় মিনিটে লুকা ও ৩৪ মিনিটে দিলান গোল করে নিউ ইংল্যান্ডকে ২-০ ব্যবধানে লিড এনে দেন। প্রথমার্ধেই সেগুলো শোধ করে মায়ামি। ৪০ ৪৩ মিনিটের গোলটিও করেন লুইস সুয়ারেজ।

৫৭ মিনিটে বেঞ্চ থেকে মেসিকে মাঠে নামান কোচ টাটা মার্টিনো। বেঞ্জামিনের গোলে পরের মিনিটে লিড নেয় তারা। ৭২ মিনিটে সমতায় ফিরেছিল নিউ ইংল্যান্ড। কিন্তু ভিএআর রিভিউ দেখে তা বাতিল করে দেন রেফারি।

মেসি প্রথম গোলটি করেন ৭৮ মিনিটে। ধীরেসুস্থে আক্রমণে উঠে বক্সের বাইরে থেকেই কোনাকুনি শটে জালের দেখা পান আর্জেন্টাইন তারকা। গোলরক্ষক লাফিয়ে উঠলেও মেসির বাঁ পায়ের শট ঠেকানো দুরূহ হয়ে যায়! দুই মিনিট পর দ্বিতীয় গোলটি করেন ৩৭ বছর বয়সি তারকা। ট্যাপ-ইনে হ্যাটট্রিক করেন ৮৯ মিনিটে।

এ নিয়ে লিগে এবারের মৌসুমে ১৯ ম্যাচে ২০ গোল করলেন মেসি। তার চেয়ে বেশি গোল করেছেন ডিসি ইউনাইটেডের ক্রিস্টিয়ান বেনতেকে (২৩)।