ঢাকাসব সংবাদ

‘মা’কে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ

Sakhawat Aminঢাকা জার্নাল : মিথ্যা মামলায় অনলাইন সংবাদমাধ্যম বাংলানিউজটোয়েন্টিফোর ডটকম-এর বিশ্ববিদ্যালয় প্রতিবেদক সাখাওয়াত আমিনের মা’কে গ্রেপ্তারের নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি। সাংবাদিক সমিতি সভাপতি আসিফ ত্বাসীন ও সাধারণ সম্পাদক লালন মাহমুদ  শনিবার (০২ মার্চ) এক বিবৃতিতে অবিলম্বে সাখাওয়াত আমিনের মায়ের মুক্তি এবং ঘটনার সুষ্ঠু তদন্ত ও বিচার দাবি করেছেন।

গোপালগঞ্জ জেলার মকসুদপুর থানায় নিজ গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধে সাখাওয়াত আমিনের ভাইয়ের বিরুদ্ধে মামলা করা হয়েছিল। শুক্রবার (০১ এপ্রিল) তাঁকে খুঁজতে এসে না পেয়ে পুলিশ বাড়িতে ভাংচুর করে। তাঁর মা’কে অকথ্য ভাষায় গালিগালাজ ও মারধর করার পর তুলে নিয়ে যায়। পরে সন্ধ্যায় তাঁর মায়ের বিরুদ্ধে পুলিশ মিথ্যা মামলা দায়ের করে।

এর আগেও একই বিরোধের জের ধরে সাখাওয়াত আমিনকে হত্যার উদ্দেশে তাঁর ওপর হামলা করা হয়। এসময় তাঁকে কুপিয়ে গুরুতর আহত করা হয়। দীর্ঘদিন তিনি হাসপাতালে ছিলেন। এখনও তিনি স্বাভাবিক চলাফেরা করতে পারেন না। তখন বিষয়টি পারিবারিক ঝামেলা বিবেচনায় ও পরিবারের সদস্যদের অনুরোধে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি আনুষ্ঠানিকভাবে কিছু জানাননি। কিন্তু সর্বশেষ শুক্রবারের ঘটনায় সাংবাদিক সমিতির প্রতিটি সদস্য মর্মাহত।

এ ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে। একই সঙ্গে দাবি জানাচ্ছে, অবিলম্বে মায়ের মুক্তি ও তদন্ত করে প্রকৃত ঘটনা প্রকাশ করতে হবে। এর অন্যথা হলে সাংবাদিক সমিতি কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে।

হিন্দুবাড়ি রক্ষার দায় ।। সাংবাদিক সাখাওয়াতের পরিবারের প্রতি বর্বরতা

দুঃখিত মা, তোমার পাশে দাঁড়াতে পারলাম না

ঢাকা জার্নাল, এপ্রিল ০৩, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.