সংবাদ শিরোনামসব সংবাদ

‘মহানবী (সা.)-এর জীবনাদর্শ অনুসরণে শান্তিপূর্ণ সমাজ গঠন করতে হবে’

17ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, ‘মহানবী (সা.)-এর জীবনাদর্শ অনুসরণের মাধ্যমেই একটি শান্তিপূর্ণ সমাজ গঠন করা সম্ভব। তার অনুপম শিক্ষা ও আদর্শই কেবল মানবতার মুক্তি দিতে পারে। তার প্রচারিত দ্বীন ইসলাম সর্বকালের সব মানুষের মুক্তির একমাত্র পাথেয়।’

বৃহস্পতিবার সন্ধ্যায় পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজালের সভাপতিত্বে বায়তুল মোকাররম মসজিদের পূর্ব সাহানে অনুষ্ঠিত ঈদে মিলাদুন্নবির অনুষ্ঠানে বক্তব্য রাখেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মো. কামরুল ইসলাম, ফাউন্ডেশনের গভর্নর আওয়ামী লীগের উপদেষ্টা শায়খ আল্লামা খন্দকার গোলাম মাওলা নকশবন্দী, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী।

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, ‘বাংলাদেশ যখন এগিয়ে যাচ্ছে, তখন আইএস জঙ্গিবাদের কালিমা লেপন করে দেশকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে। দেশপ্রেমে উদ্ধুদ্ধ হয়ে এ ষড়যন্ত্র রুখে দিতে হবে।’ তিনি বলেন, ‘ইহুদিরা ইসলামের সৌন্দর্য নষ্ট করার জন্য জঙ্গি, আইএস ও আল-কায়েদা সৃষ্টি করেছে। যারা জঙ্গিবাদের সৃষ্টি করেছে তারাই জঙ্গি দমনের নামে আফগানিস্তান, ইরাক ও সিরিয়া ধ্বংস করছে। তিনি আরো বলেন, ‘রাষ্ট্রনায়ক ও সেনানায়ক হিসেবে মহানবী (সা.) যে সফলতা দেখিয়েছেন, তা পৃথিবীতে আর কেউ দেখাতে পারেন নি। তার আদর্শ থেকে দূরে সরে যাওয়ার কারণেই পৃথিবীতে অশান্তি ও হানাহানি সৃষ্টি হচ্ছে।’

আল্লামা খন্দকার গোলাম মওলা নকশবন্দী বলেন, ‘পৃথিবীর ইতিহাসে সবচেয়ে বড় নেয়ামত হচ্ছে হজরত মুহাম্মদ (সা.)। তার শুভাগমনের কৃতজ্ঞতাস্বরূপ সারা দুনিয়ায় কিয়ামত পর্যন্ত ধর্মপ্রাণ মুসলমানরা ঈদ-ই-মিলাদুন্নবি উদযাপন করবে। এশার নামাজের পর মহানবীর  (সা.)-এর শুভাগমনের তাৎপর্য তুলে ধরে আলোচনা করেন মাওলানা আবদুর রাজ্জাক আল-আযহারী।

প্রসঙ্গত, পবিত্র ঈদ-ই-মিলাদুন্নবি উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশন এবার ১৫ দিনব্যাপী অনুষ্ঠানমালার আয়োজন করেছে। এসব অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে- প্রতিদিন বাদ মাগরিব থেকে ওয়াজ মাহফিল, হামদ নাত মাহফিল, কিরআত মাহফিল, মাসব্যাপী ইসলামী বইমেলা, রাসূলুল্লাহ (সা.)-এর শানে স্বরচিত কবিতা পাঠের আসর, বাংলাদেশ বেতারের সঙ্গে যৌথ প্রযোজনায় সপ্তাবহব্যাপী সেমিনার, স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয় ও সমমানের মাদরাসার শিক্ষার্থীদের মধ্যে ইসলামি সাংস্কৃতিক প্রতিযোগিতা, বুদ্ধি প্রতিবন্ধী ও অটিস্টিক ছেলে-মেয়েদের ইসলামি  সাংস্কৃতিক প্রতিযোগিতা, ইসলামি ক্যালিগ্রাফি, মহানবী (সা.) জীবনীভিত্তিক পোস্টার ও গ্রন্থ প্রদর্শনী ইত্যাদি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.