Leadসংবাদ শিরোনাম

মঙ্গলবার পিলখানা হত্যাকাণ্ডের পঞ্চম শাহাদাত বার্ষিকী

Pilkhanaঢাকা জার্নাল: পিলখানা হত্যাকাণ্ডের পঞ্চম শাহাদত বার্ষিকী পালন করা হবে মঙ্গলবার। ২০০৯ সালের ২৫ ও ২৬ ফেব্রুয়ারি বিডিআর বিদ্রোহের ঘটনায় ৫৭ সেনা কর্মকর্তাসহ ৭৪ জন প্রাণ দেন। তৎকালীন বিডিআর (বর্তমানে বিজিবি) সদর দফতর পিলখানায় কিছু বিপথগামী জওয়ানের বুলেটের আঘাতে নিহতদের স্মরণে এই শাহাদত বার্ষিকী পালন করা হবে।

দিনের কর্মসূচি অনুুযায়ী শহীদ ব্যক্তিবর্গের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে পিলখানাসহ বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) এর সকল রিজিয়ন, সেক্টর, প্রতিষ্ঠান ও ইউনিটের ব্যবস্থাপনায় বাদ ফজর খতমে কোরআন এবং বিজিবির সকল মসজিদে এবং বিওপি পর্যায়ে শহীদদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হবে।

বাংলাদেশ সেনাবাহিনীর ব্যবস্থাপনায় ২৫ ফেব্রুয়ারি সকাল ৯ টায় বনানী সামরিক কবরস্থানে রাষ্ট্রপতির প্রতিনিধি, প্রধানমন্ত্রীর প্রতিনিধি, মাননীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, তিন বাহিনীর প্রধান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব এবং বিজিবি মহাপরিচালক শহীদদের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করবেন।

আগামী ২৬ ফেব্রুয়ারি ২০১৪ বুধবার বিকাল সাড়ে ৪ টায় পিলখানায় বীর উত্তম ফজলুর রহমান খন্দকার মিলনায়তনে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হবে। ওই দোয়া ও মিলাদ মাহফিলে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, বিজিবি মহাপরিচালক, শহীদদের নিকটাত্মীয়, পিলখানায় কর্মরত সব অফিসার, জেসিও, অন্যান্য পদবীর সৈনিক এবং বেসামরিক কর্মচারীরা উপস্থিত থাকবেন।

ঢাকা জার্নাল, ফেব্রুয়ারি ২৪, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.