Leadশীর্ষ সংবাদসংবাদ শিরোনাম

মওদুদ মনে মনে নিজের জন্যই চাচ্ছেন!

hasina.jpg-4NMঢাকা জার্নাল: দফতর বিহীন মন্ত্রী সুরঞ্জিত সেনগুপ্ত নয়, মওদুদ আহমেদ মনে মনে নিজের জন্যই পোর্টফোলিও চাচ্ছেন! 
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এমন ভঙ্গিতেই গঙ্গার পানি চুক্তি নিয়ে মওদুদের পয়েন্ট অব অর্ডারের জবাব দিলেন।
বুধবার জাতীয় সংসদে অনির্ধারিত আলোচনায় মওদুদ আহমেদের বক্তব্যের জবাব দেন প্রধানমন্ত্রী।
‘একজন দাওয়াতে গেছেন, খাবার চচ্ছেন। তার খুব ইচ্ছা যে তাকে আরো খাবার দিক। কিন্তু নিজের জন্য চাইতে লজ্জা পাচ্ছেন। তো বলছেন উনার পাতে দেন, উনার পতে দেন, উনার পাতে দেন।’ এভাবেই শুরু করেন প্রধানমন্ত্রী।
মওদুদ আহমেদকে উদ্দেশ্যে করে প্রধানমন্ত্রী বলেন, “আমারতো মনে হয় উনারতো এরকম অভ্যাস আছে। কখন কোন দিকে থাকেন তার ঠিক নেই। উনি কি বলতে চাচ্ছেন আমি বুঝতে পারছি না। পোর্টফোলিও মনে মনে উনিই চাচ্ছেন কিনা আমার সন্দেহ হচ্ছে। কারণ উনি এতো বেশি ঘাটের পানি খেয়েছেন, যে উনাকে নিয়ে কেউ হজম করতে পারবে না।”
স্পিকারের উদ্দেশে মওদুদকে নিয়ে প্রধানমন্ত্রী বলেন, “মাননীয় সংসদ সদস্য বলেন একরকম, লেখেন আরেক রকম। উনি ঘরে বলেন এক কথা বাইরে বলেন আরেক কথা। আমিতো উনাকে উনসত্তর সাল থেকেই চিনি। তখন আমাদের সাথে। আবার দেখলাম জিয়াউর রহমানে সাথে, পরে দেখলাম এরশাদ সাহেবের সাথে। আবার দেখি বিএনপির সাথে।”
তিনি এখন কোন পাতে ঝোল চাচ্ছেন উল্লেখ করে স্পিকারের দৃষ্টি আকর্ষণ করেন প্রধানমন্ত্রী বলেন “আমি কারোর নাম বলিনি। নাম বললে আমার ব্যাক্তিগত কৈফিয়তের বিষয় আসবে।”
পরে প্রধানমন্ত্রী পদ্মার পানি চুক্তির বিষয় নিয়ে ব্যারিস্টার মওদুদের বক্তব্যের জবাব দেন।
ঢাকা জার্নাল, জুন ১৯, ২০১৩

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.