Leadসংবাদ শিরোনামসব সংবাদ

ভোলার ১২ ইউনিয়নে ১০১ ভোটকেন্দ্র ঝূঁকিপূর্ণ

bhola-ঢাকা জার্নাল: ভোলার ১২টি ইউনিয়নের ১১৭টি ভোটকেন্দ্রের মধ্যে ১০১টি কেন্দ্র অধিক ঝূঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করা হয়েছে।

ঝূঁকিপূর্ণ এসব কেন্দ্রে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা। কেন্দ্রে কেন্দ্রে পুলিশ, র‌্যাব, বিজিবি ও কোস্টগার্ড টিম থাকবে। এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশের মোবাইল টিম কাজ করবে।

৩১ মার্চ দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোলার চারটি উপজেলার ১২টি ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে কেন্দ্র করে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

ভোলার পুলিশ সুপারের কার্যালয়ের গোয়েন্দা শাখা থেকে এ তথ্য পাওয়া গেছে। শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

সূত্র জানায়, ভোলা সদর উপজেলার পূর্ব ইলিশা, রাজাপুর ও কাচিয়া ইউনিয়নে মোট ভোট কেন্দ্র ১২টি। এর সবগুলোকে ঝূঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

লালমোহন উপজেলার রমাগঞ্জ ও বদরপুর ইউনিয়নে ২৫টি ভোটকেন্দ্রের মধ্যে ১০টি কেন্দ্র ঝূঁকিপূর্ণ।

মনপুরা উপজেলার উত্তর সাকুচিয়া ও দক্ষিণ সাকুচিয়া ইউনিয়নের ১৮টি কেন্দ্রের মধ্যে সবগুলোই ঝূঁকিপূর্ণ।

চরফ্যাশন উপজেলার ওসমানগঞ্জ, আবদুল্লাহপুর, আবু বক্করপুর, চর মানিকা ও রসুলপুর ইউনিয়নের ৩৪টি ভোটকেন্দ্রের মধ্যে সব কয়টি ঝূঁকিপূর্ণ ঘোষণা করা হয়েছে।

ভোলার পুলিশ সুপার মোহাম্মদ মনিরুজ্জামান এ তথ্য নিশ্চিত করে বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের লক্ষ্যে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। কেন্দ্রগুলোতে সাড়ে ৩ প্লাটুন বিজিবি, ১৫০ সদস্যের সাড়ে ৭ প্লাটুন র‌্যাব, ১৫০ সদস্যের সাড়ে ৭ প্লাটুন কোস্টগার্ড ও ৯০০ সদস্যের ৪৫ প্লাটুন পুলিশ মোতায়েন থাকবে। একই সঙ্গে ঝূঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে অধিক নিরাপত্তা দেওয়া হবে।

ঢাকা জার্নাল, মার্চ ২৯, ২০১৬।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.