খেলাস্পটলাইট

ভিনির হ্যাটট্রিকে রিয়ালের অবিশ্বাস্য জয়

ঢাকা জার্নাল ডেস্ক

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে রিয়াল মাদ্রিদ চমকপ্রদ কিছু করবে এটা বরাবরের মতোই দেখে আসছে ফুটবল বিশ্ব। ১৫ বারের চ্যাম্পিয়নরা গেল রাতেও অবিশ্বাস্য নজির দেখাল। চাপ সামলে ঘুরে দাঁড়িয়ে আরও এক প্রত্যাবর্তনে গল্প লিখেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। জয়ের মূল নায়ক হিসেবে নেতৃত্ব দিয়েছেন ব্রাজিলিয়ান তারকা ফরোয়ার্ড ভিনিসিয়ুস জুনিয়র।

মঙ্গলবার দিবাগত রাতে নিজেদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে জার্মান জায়ান্ট বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে ৫-২ গোলের বড় জয় নিয়ে মাঠ ছেড়েছেন ভিনি-রদ্রিরা। দলের হয়ে হ্যাটট্রিক করেছেন ভিনিসিয়ুস। রিয়াল মাদ্রিদের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে এটি ভিনির তৃতীয় হ্যাটট্রিক, তবে চ্যাম্পিয়নস লিগে এটিই প্রথম। এছাড়াও একটি করে গোল করেছেন অ্যান্তোনিও রুডিগার ও লুকাস ভাসকেজ। বরুশিয়ার হয়ে গোল দুটি করেছেন ডোনিয়েল মালেন ও জেমি গিটেনস।

ফেভারিট হিসেবে ঘরের মাঠে নামলেও শুরুটা একদম বাজে হয় রিয়ালের। প্রথমার্ধে তেমন জোরালো আক্রমণ করতেই পারেনি রেকর্ড চ্যাম্পিয়ন দলটি। উল্টো নিজেদের ভুলে ৩৪ মিনিটের মধ্যে দুই গোল হজম করে তারা। এতে করে প্রথমার্ধে তারা ২-০ গোলে পিছিয়ে থেকে বিরতিতে যায়।

বিরতি থেকে ফিরে গোল পরিশোধে মরিয়া হয়ে ওঠে লসব্লাঙ্কোরা। তবুও ম্যাচের ৬০ মিনিট পর্যন্ত দুই গোলের ব্যবধানে পিছিয়ে থাকতে হয়েছিল কার্লো আনচেলত্তির দলকে। এরপরই শুরু হয় তাদের অবিশ্বাস্য প্রত্যাবর্তন।

ম্যাচের শেষ ৩০ মিনিট এবং অতিরিক্ত সময় মিলিয়ে ৩৩ মিনিটের মধ্যে বরুশিয়ার জালে গুনে গুনে পাঁচ গোল দেয় রিয়াল। ম্যাচে অসাধারণ দক্ষতা দেখিয়ে হ্যাটট্রিক করেন রিয়ালের ব্রাজিলিয়ান তারকা ভিনিসিয়ুস জুনিয়র। হয়েছেন ম্যাচ সেরাও।

চ্যাম্পিয়নস লিগে আগের রাউন্ডে লিলের কাছে ১-০ গোলে হারায় পয়েন্ট টেবিলে তাদের অবনতি হয়েছিল। বরুশিয়ার বিপক্ষে এই জয়ে তিন ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে নবম স্থানে উঠেছে প্রতিযোগিতার ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। তাদের সমান পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে ডর্টমুন্ড।

আগামী শনিবার লা লিগায় চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল। মৌসুমের প্রথম ক্লাসিকোর আগে নিজেদের আত্মবিশ্বাসও বহগুণে বাড়িয়ে নিল তারা।