বিনোদন

ভিনা মালিকের ১০ কোটি রুপি ক্ষতি পূরণ দাবি

alia-bhattঢাকা জার্নাল: পাকিস্তানের সেই নায়িকা ভিণা মালিক ১০ কোটি রুপি ক্ষতিপূরণ চেয়ে নোটিশ পাঠিয়েছেন ম্যাক্সপোজার করপোরেট মিডিয়া (ইন্ডিয়া), এফএইচএম ম্যাগাজিনের প্রধান সম্পাদক কাবির শর্মা ও ফটোগ্রাফার বিশাল স্যাক্সেনার কাছে। ভারতে পুরুষদের ম্যাগাজিন এএইচএম ম্যাগাজিনের ডিসেম্বর সংখ্যার প্রচ্ছদে ভিণা মালিকের সম্পূর্ণ নগ্ন একটি ছবি প্রকাশ করা হয়েছে। এ নিয়ে তোলপাড় চলছে মিডিয়া জগতে।

ভিণা দাবি করেছেন, ওই ছবি তার নয়। কম্পিউটারে কারসাজি করে বানানো হয়েছে ওই ছবি। কিন্তু কাবির শর্মা বলছেন, তাদের কাছে ওই ছবির নেগেটিভ আছে। ওদিকে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রেহমান মালিক বলেছেন, ভিণা এমন পোজ দিয়েছেন এমন প্রমাণ মিললে তার বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়া হবে।20111205055637

গত সপ্তাহেই এই খবর প্রকাশ পায়। তখনই বীণা মালিক ওই পত্রিকা কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা করার হুমকি দিয়েছিলেন। শেষ পর্যন্ত মহেশ ভাট বলেন, ভিণা মালিকের যদি সৎ সাহস থাকে তাহলে তার ব্যবস্থা নেয়া উচিত। এর কয়েক ঘণ্টা পরেই ভিণা ওই নোটিশ পাঠিয়েছেন। তাতে তিনি ভারতীয় শাস্তিবিধির অধীনে তার নগ্ন ছবি ম্যাগাজিনে ব্যবহার করাকে শাস্তিযোগ্য অপরাধ হিসেবে গণ্য করার দাবি জানিয়েছেন।

এর অধীনে এবং ২০০০ সালের তথ্য ও প্রযুক্তি অধ্যাদেশের অধীনে তিনি জড়িতদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন। একই সঙ্গে তিনি এফএইচএম ম্যাগাজিনের ডিসেম্বর সংখ্যা জব্দ করতে এবং তা থেকে তার নগ্ন ছবি বাদ দেয়ার দাবি তুলেছেন। ইন্টারনেট থেকেও তার নগ্ন ছবি প্রত্যাহার করার কথা বলেছেন। এর পাশাপাশি এ ঘটনায় তার যে মানহানি হয়েছে তার জন্য ১০ কোটি রুপি ক্ষতিপূরণ দাবি করেছেন। তার পুরো নগ্ন একটি ছবি এ মাসের ভারতীয় পুরুষদের ম্যাগাজিন ?এফএইচএম?-এ ছাপা হয়েছে। এতে তার বাম বাহুতে লেখা রয়েছে? আইএসআই?।

এ নিয়ে তীব্র সমালোচনার সৃষ্টি হয়েছে পাকিস্তানে। একদিকে রক্ষণশীল সমাজের নায়িকা তিনি, অন্যদিকে তার নগ্ন দেহে পাকিস্তানের সামরিক গোয়েন্দা সংস্থা আইএসআই’র নাম লেখা হয়েছে। ৩রা ডিসেম্বর একই সঙ্গে ভারতীয় সংস্করণ এফএইচএম ম্যাগাজিনের ওয়েবসাইটে, ফেসবুকে এবং টুইটারে ওই প্রচ্ছদ প্রকাশ করা হয়েছে।

তবে ভিণা মালিকের হাতে আইএসআই লেখা প্রসঙ্গে কাবির শর্মা বলেছেন, ভারতে আমরা এমন সব বিষয় নিয়ে কৌতুক করি, যদি তাতে কোন অন্যায় হয়ে থাকে তাহলে তার জন্য দায়ী আইএসআই। বীণা মালিককে নিয়ে বিতর্ক এবারই নতুন নয়। গত জানুয়ারি তিনি পাকিস্তানের একজন ধর্মীয় নেতার তীব্র সমালোচনা করেছিলেন।

তিনি বলেছিলেন, যদি বোরকা পরা একজন মেয়েকে খুব ভাল দেখায় তাহলে তিনি বোরকা পরবেন। যদি একজন মুসলিম নারী জিন্স পরতে চান তাহলে তিনি জিন্স পরবেন। দ্য অস্ট্রেলিয়ান পত্রিকাকে তিনি এক সাক্ষাৎকারে এ কথা বলেন। অনার কিলিং নিয়েও তিনি মন্তব্য করেছিলেন।

তিনি বলেছিলেন, অনার কিলিংয়ের শিকার শুধু নারীরা হয়। পুরুষরা হয় না। আপনি কি শুনেছেন পাকিস্তানে কোন পুরুষের মুখে এসিড ছুড়ে মারা হয়েছে? ভিণা মালিক ললিউডের ছবিতে অভিনয়ের পর তার নাম চারদিকে ছড়িয়ে পড়ে। লাহোরে নির্মিত ছবিকে ললিউডের ছবি বলা হয়। এর পরই বীণা গত বছর ভারতীয় সংস্করণ বিগ ব্রাদারে অংশ নেন। এর নাম ছিল বিগ বস ৪।

এতে অংশ নেয়ার পর তার নাম আরও ছড়িয়ে পড়ে। এ সময়ে তিনি ছিলেন স্বল্প বসনা। তাকে দেখা গেছে অভিনেতা অশ্বমিত পাতেলকে জড়িয়ে ধরতে এবং বেওয়াচখ্যাত নায়িকা পামেলা অ্যান্ডারসনের সঙ্গে সুইমিংপুলে। তাকে কোন কোন মুসলিম ধর্মীয় নেতা বাঁকা চোখে দেখছে বলেও অভিযোগ করেন তিনি। তিনি একজন পর্নো তারকা বলেও তার নামে অভিযোগ আছে।

ঢাকা জার্নাল, জুন ১৩, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.