কর্পোরেটবাণিজ্যসংবাদ শিরোনামস্পটলাইট

বীমা সেক্টরের চলমান অবস্থা নিয়ে মতবিনিময় সভায় এই খাতকে অস্থিতিশীল না করার আহবান

ঢাকা জার্নাল ডেস্ক

 

বীমা সেক্টরের চলমান অবস্থা নিয়ে বীমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)-এর চেয়ারম্যান ও সদস্যদের সঙ্গে বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশন (বিআইএ)-এর নির্বাহী কমিটির সদস্যদের মতবিনিময় সভা হয়েছে।

২০ আগষ্ট এই সভার শুরুতে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের আত্মার মাগফেরাত ও আহতদের দ্রুত আরোগ্য কামনা করা হয়। বর্তমান অন্তর্বর্তীকালীন সরকারের সঙ্গে সামনের দিনগুলোতে সম্ভাবনাময় বীমা খাতের সমস্যাগুলো নিরসনের জন্য আইডিআরএ এবং বিআইএ একযোগে কাজ করবে বলে আশাবাদ ব্যক্ত করা হয়।

সম্প্রতি একটি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর কতিপয় মাঠ কর্মী আইডিআরএ-এর অফিসের সামনে অবস্থান কর্মসূচিকে কেন্দ্র করে সরকারি অফিসের স্বাভাবিক কর্মপরিবেশ বিনষ্ট ও বীমা খাতকে অস্থিতিশীল করার চেষ্টা চালাচ্ছে। যা আদৌ কাম্য নয়। বিআইএ এ ধরনের কর্মসূচি থেকে বিরত থাকার জন্য মাঠ কর্মীদেরকে আহবান জানাচ্ছে। এ ক্ষেত্রে লক্ষ্যনীয় বিষয় উক্ত অবস্থান কর্মসূচিতে সকল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর নাম উল্লেখ করা হলেও শুধুমাত্র একটি লাইফ ইন্স্যুরেন্স কোম্পানীর পরিচয় পাওয়া যাচ্ছে। এতে প্রতীয়মান হয় যে,উদ্দেশ্য প্রণোদিত হয়ে সকল ইন্স্যুরেন্স কোম্পানীর নাম ব্যবহার করায় বিআইএ তীব্র নিন্দা এবং ভবিষ্যতে এ ধরনের কর্মকান্ড থেকে বিরত থাকার জন্য সংশ্লিষ্টদের আহবান জানাচ্ছে।

উল্লেখ্য,সকল বীমা কোম্পানী বীমা আইন ও দেশের প্রচলিত আইন/বিধি দ্বারা পরিচালিত হয়। কেউ আইনের দ্বারা বিক্ষুদ্ধ হলে আইনেই তার প্রতিকার পাওয়ার ব্যবস্থা রয়েছে। এ প্রসঙ্গে লক্ষ্য করা যাচ্ছে যে,আইডিআরএ-এর চেয়ারম্যানের বিরুদ্ধে উক্ত কর্মসূচিতে নানারূপ অশোভন কটুক্তি সম্বলিত প্লাকার্ড প্রদর্শন এবং অশ্রাব্য ও অশ্লীল স্লোগান প্রদান করা হয়েছে যা বিআইএ-এর দৃষ্টিগোচর হয়েছে এবং এগুলো আদৌ গ্রহণযোগ্য নয়।

বিআইএ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে,আইডিআরএ-এর চেয়ারম্যান একজন সৎ, দক্ষ ও অভিজ্ঞ কর্মকর্তা। আইডিআরএ-এর চেয়ারম্যানের অভিজ্ঞতা ও দক্ষতা বীমা সেক্টরের উন্নয়নের জন্য অত্যন্ত প্রয়োজন।

উক্ত মতবিনিময় সভায় নাসির উদ্দিন আহমেদ (পাভেল),প্রথম ভাইস-প্রেসিডেন্ট, বিআইএ,এ কে এম মনিরুল হক,ভাইস-প্রেসিডেন্ট,বিআইএ ও নির্বাহী কমিটির সদস্য আবদুল্লাহ আল মাহমুদ মাহিন,হোসেন আখতার,বি এম ইউসুফ আলী, ফারজানা চৌধুরী, মোঃ জালালুল আজিম,মোঃ ইমাম শাহীন,কাজিম উদ্দিন এবং মোঃ গোলাম কিবরিয়া উপস্থিত ছিলেন।