Leadসংবাদ শিরোনামসব সংবাদ

বিশেষ ট্রাইব্যুনালে চার শিশু হত্যার বিচার

Habiganj-ঢাকা জার্নাল: হবিগঞ্জের বাহুবলের সুন্দ্রাটিকি গ্রামের চার শিশুকে হত্যার বিচার বিশেষ ট্রাইব্যুনালের মাধ্যমে দ্রুত সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন নারী ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

শুক্রবার সকালে সুন্দ্রাটিকি গ্রামে গিয়ে নিহত চার শিশুর প্রত্যেক পরিবারের সদস্যদের হাতে ৫০ হাজার টাকার চেক তুলে দেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, ‘হত্যাকারী কাউকে ছাড় দেওয়া হবে না। ইতোমধ্যে ৫ জনকে গ্রেফতার করা হয়েছে। বাকী যারা জড়িত দ্রুত গ্রেফতার করতে আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দেওয়া হয়েছে।’

তিনি বলেন, ‘আমরা শিশুদের রক্ষা করতে পারিনি। এ হত্যাকাণ্ড মেনে নেওয়া যায় না। এ ব্যাপারে পুলিশ প্রশাসনের কোনো গাফিলতি প্রমাণ পাওয়া সাপেক্ষে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।’

এ সময় উপস্থিত ছিলেন- হবিগঞ্জ-সিলেট জেলার সংরক্ষিত নারী আসনের এমপি অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীর, বাহুবল-নবীগঞ্জ আসনের এমপি এম এ মুনিম চৌধুরী বাবু, হবিগঞ্জের জেলা প্রশাসক সাবিনা আলম, এসপি জয়দেব কুমার ভদ্র, উপজেলা চেয়ারম্যান আব্দুল হাই, ওসি মোশারফ হোসেন পিপিএম প্রমুখ।

গত শুক্রবার সুন্দ্রাটিকি গ্রামের বাড়ির পাশের মাঠে খেলতে গিয়ে স্কুল পড়ুয়া চার শিশু নিখোঁজ হয়। এর পাঁচ দিন পর বুধবার সকালে ওই গ্রামের ঈসা বিল এলাকায় তাদের বালিচাপা লাশ উদ্ধার করে পুলিশ।

 

নিহত শিশুরা হলো স্থানীয় আবদাল মিয়া তালুকদারের ছেলে মনির মিয়া (৭), ওয়াহিদ মিয়ার ছেলে জাকারিয়া আহমেদ শুভ (৮), আব্দুল আজিজের ছেলে তাজেল মিয়া (১০) এবং আব্দুল কাদিরের ছেলে ইসমাইল হোসেন (১০)। মনির সুন্দ্রাটিকি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রথম শ্রেণিতে এবং তার দুই চাচাত ভাই শুভ ও তাজেল একই স্কুলে দ্বিতীয় ও চতুর্থ শ্রেণিতে পড়ত। আর তাদের প্রতিবেশী ইসমাইল ছিল সুন্দ্রাটিকি মাদ্রাসার ছাত্র।

এ ঘটনার পর থেকে বাঘাল পঞ্চায়েতের নেতৃত্বদানকারী আব্দুল আলী বাঘাল চৌকিদার, তার ছেলে জুয়েল ও রুবেল ছাড়াও বশির, আরজু মিয়াসহ ৫ জন গ্রেফতার হন। এরমধ্যে আব্দুল আলী বাঘাল চৌকিদার, তার ছেলে জুয়েলের ১০ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

অন্যদিকে, আজ জুমার নামাজের পর গ্রেফতারকৃত আরজু মিয়া, রুবেল মিয়া, বশির মিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আদালতে হাজির করে রিমান্ড চাওয়ার কথা বলেছে পুলিশ।

ঢাকা জার্নাল, ১৯ ফেব্রুয়ারি ২০১৬।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.