স্পটলাইট

বিজয় দিবসের কুচকাওয়াজ পরিদর্শনে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী

৫২তম বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে জাতীয় প্যারেড গ্রাউন্ডে আয়োজিত কুচকাওয়াজে যোগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রাষ্ট্র ও সরকারপ্রধান অভিবাদন মঞ্চে আসার পর জাতীয় সংগীত পরিবেশন করা হয়। এরপর প্রধান অতিথি হিসেবে খোলা জিপে চড়ে সম্মিলিত বাহিনীর বর্ণাঢ্য কুচকাওয়াজ পরিদর্শন করেন আব্দুল হামিদ।

অনুষ্ঠানে বিভিন্ন পদাতিক বাহিনীর পক্ষ থেকে একের পর এক রাষ্ট্রপতিকে সালাম জানানো হয়। রাষ্ট্রপতি তাদের সালাম গ্রহণ করছেন। প্যারেড গ্রাউন্ডে আয়োজিত এই অনুষ্ঠানে যোগ দিতে সকাল ১০টা ২৩ মিনিটে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক তাকে অভ্যর্থনা জানান। তিন বাহিনীর প্রধান ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের সচিবও এ সময় উপস্থিত ছিলেন। তিনি বিজয় দিবসের সশস্ত্র বাহিনীর সালাম গ্রহণ করেন।

সরকারপ্রধানের আসার পাঁচ মিনিট পর প্যারেড গ্রাউন্ডে আসেন রাষ্ট্রপতি। ১০টা ২৮ মিনিটে প্যারেড ভেন্যুতে পৌঁছালে আবদুল হামিদকে অভ্যর্থনা জানায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও তিন বাহিনীর প্রধান। খোলা জিপে করে প্যারেড পরিদর্শন শেষে রাষ্ট্রপতি পুনরায় অভিবাদন মঞ্চে অবস্থান নেন এবং মহান বিজয় দিবসের কুচকাওয়াজের সালাম নেয়া শুরু করেন।