সব সংবাদ

বিজ্ঞাপন দিয়ে শিবির ছাড়ার ঘোষণা

03রাজশাহী: নগরীর বড় বনগ্রাম বাগানপাড়া এলাকার দুরুল হুদার ছেলে সবুজ আলী স্থানীয় একটি পত্রিকায় বিজ্ঞাপন দিয়ে শিবির থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছে।

রোববার রাজশাহীর স্থানীয় সানশাইন পত্রিকায় এ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

শিবিরের ওই নেতা বিজ্ঞাপনে উল্লেখ করেন, কয়েকজন বন্ধুর কু-পরামর্শে তিনি শিবিরে যোগ দেন। এর কয়েকদিনের মধ্যেই তাকে নগরীর ১৭নং ওয়ার্ড শাখার সাধারণ সম্পাদক করা হয়। পরে তাকে জানানো হয় তাকে ওয়ার্ড শিবিরের সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে। এরপর থেকেই তাকে সহিংস কাজে নিয়োজিত করার চেষ্টা করা হয়।

‘পদত্যাগ’ করা ওই নেতা উল্লেখ করেন, ছাত্রশিবিরের ধ্বংসাত্মক কর্মকাণ্ড আমাকে বিচলিত করে এবং আমি অল্প সময়ে আমার ভুল বুঝতে পারি। এছাড়া শিবিরে যুক্ত হওয়ায় লেখাপড়ার মারাত্মক প্রভাব পড়ে। তিনি উল্লেখ করেন ১৪ মাস আগে ছাত্র শিবিরের সাধারণ সম্পাদক পদ থেকে পদত্যাগ করি এবং জামায়াত-শিবিরের রাজনীতির সঙ্গে সকল প্রকার সম্পর্ক বিচ্ছিন্ন করে স্বাভাবিক জীবনে ফিরে আসি। তবে শিবির এখনো তার নাম উল্লেখ করছে। তিনি কোনো জঙ্গি সংগঠনের সঙ্গে যুক্ত নয় দাবি করে শিবিরের সঙ্গে কোনো ধরনের সম্পর্ক না রাখার জন্য ছাত্রছাত্রীদের প্রতিও আহ্বান জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, গত বছরের ৫ জানুয়ারিরর পর থেকে দেশব্যাপী নাশকতার সঙ্গে যুক্ত জামায়াত-শিবিরকে প্রশাসনিকভাবে মোকাবেলায় কোনঠাসা হয়ে পড়ে তাদের কার্যক্রম। এখন আর প্রকাশ্যে না থাকলেও গোপনে গোপনে অপতৎপরতা চালিয়ে যাচ্ছে। দেশব্যাপী নাশকতা ও হিংসাত্মক কাজে যুক্ত হয়ে জনরোষের মুখে পড়ে। ফলে গোপনে চলে যায় তাদের কার্যক্রম। এখন সমাজে ‘ভালো’ সাজার জন্য বিভিন্ন সামাজিক কার্যক্রম হাতে নিয়ে এগুনোর চেষ্টা চালাচ্ছে। এরই অংশ হিসেবে কর্মী সংগ্রহ করতে টার্গেট করেছে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের কোমলমতি শিক্ষার্থীদের। তাদের ভুলিয়ে দলে ভেড়ানোর চেষ্টা চালাচ্ছে।

একাধিক গোয়েন্দা সূত্র মতে, শিবির এখন গোপনে তাদের কার্যক্রম অব্যাহত রেখেছে। স্কুল-কলেজ, মাদরাসা ও বিশ্ববিদ্যালয়ে আস্তানা গড়ার চেষ্টা করছে। এ কারণে সবার আগে কর্মী সংগ্রহ শুরু করেছে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার সরদার তমিজ উদ্দিন জানান, যেকোনো হিংসাত্মক ও নাশকতামূলক কাজের বিরুদ্ধে পুলিশ সচেষ্ট রয়েছে। কোনো হিংসাত্মক কর্মকাণ্ডের পরিকল্পনার খবরে পুলিশ তৎপর রয়েছে। ছোট কিংবা বড় কোনো ধ্বংসাত্মক কাজেই পুলিশ কাউকে প্রশ্রয় দেবে না।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.