সারাদেশ

বাসের অগ্রিম টিকিটের চাপ নেই কাউন্টারে

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে অগ্রিম টিকিটের জন্য রাজধানীর সায়েদাবাদ বাস টার্মিনালে যাত্রীদের কোনো চাপ লক্ষ্য করা যায়নি। শুক্রবার (৭ এপ্রিল) রাজধানীর সায়দাবাদ বাস টার্মিনালে সরেজমিন গিয়ে বিভিন্ন কাউন্টারে খোঁজ নিয়ে এই তথ্য জানা গেছে।

জানা যায়, বাসের অগ্রিম টিকিট বিক্রি চলবে ১৬ এপ্রিল পর্যন্ত। আর ট্রেনের টিকিট বিক্রি হবে পরের দিন ১৭ এপ্রিল পর্যন্ত। ঈদে ফেরত যাত্রার টিকিট বিক্রি করা হবে ১৫ এপ্রিল থেকে। ১৪ এপ্রিল থেকে বিশেষ সেবা চালু করতে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। ২৩ এপ্রিল পর্যন্ত বিশেষ সেবার বাস চলবে।

এদিকে বিভিন্ন কাউন্টারের কর্মকর্তা জানান, সকাল থেকে দুপুর পর্যন্ত অগ্রিম টিকিটের জন্য কোনো যাত্রী আসেনি। ১৬ তারিখ পর্যন্ত বাসের পর্যাপ্ত পরিমাণের টিকিট রয়েছে। এজন্য অগ্রিম টিকেট না কাটলেও যাত্রীদের গন্তব্যে যেতে কোনো সমস্যা হবে না।

তারা জানান, অনেকেই ঈদের অগ্রিম টিকিটের জন্য কাউন্টারগুলোতে ফোন দিয়েছেন। সেসব যাত্রী ১৯ থেকে ২১ এপ্রিলের মধ্যে বাড়ি ফেরার জন্য টিকিট চাচ্ছেন। ১৯ থেকে ২১ তারিখ পর্যন্ত টিকিটের চাহিদা বেশি রয়েছে।

এ সময় যাত্রীদের চাপ বেশি থাকবে জানিয়ে তারা বলেন, অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে না। স্বাভাবিক দামেই টিকিট বিক্রি করা হবে। হানিফ এন্টারপ্রাইজ কাউন্টার মাস্টার মো. সালাউদ্দিন বলেন, ‘অগ্রিম টিকিটের জন্য এখন পর্যন্ত কোনো যাত্রী আসেনি, আপাতত অগ্রিম টিকিট কাটার কোনো প্রয়োজন নেই, কারণ এখন পর্যন্ত কোনো চাপ নেই। ঈদে বাড়ি ফেরার জন্য যাত্রীদের চাপ থাকবে ১৮ থেকে ২১ তারিখ পর্যন্ত।’

আগামী ১৪ এপ্রিল থেকে বিশেষ সেবা চালু করতে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। ২৩ এপ্রিল পর্যন্ত বিশেষ সেবার বাস চলবে। আগামী রোববার থেকে সংশ্লিষ্ট ডিপোতে বিআরটিসি বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। রাজধানীর মতিঝিল, জোয়ারসাহারা, কল্যাণপুর, গাবতলী, মোহাম্মদপুর, মিরপুর, যাত্রাবাড়ী, গাজীপুর ও নারায়ণগঞ্জ বাস ডিপো (চাষাঢ়া) থেকে অগ্রিম টিকিট বিক্রি করা হবে।