খেলা

বাফুফে সভাপতির পদের জন্য লড়বেন তাবিথ

ঢাকা জার্নাল ডেস্ক

দেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের পর বিভিন্ন ক্ষেত্রেই দেখা গিয়েছে পরিবর্তনের জোয়ার। যার প্রভাব ক্রীড়াক্ষেত্রেও স্পষ্ট। বাংলাদেশের ক্রিকেট ও ফুটবল সহ একাধিক খেলার বোর্ড এবং বিভিন্ন পদের সদস্যদের পরিবর্তন করা হয়েছে। এই তালিকায় আছে বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সভাপতি কাজী সালাউদ্দিনের নামও।

তীব্র আন্দোলনের মুখে পড়ে পদত্যাগ করতে বাধ্য হন বাফুফে সভাপতি সালাউদ্দিন। দেশের ফুটবল ফেডারেশন নির্বাচন থেকে সালাউদ্দিন সরে যেতেই প্রশ্ন উঠেছিল যে নতুন সভাপতির পদে লড়বেন কে তাহলে?

কিছুদিন আগে সভাপতির এই পদে লড়াই করার ঘোষণা দিয়েছিলেন তরফদার রুহুল আমিন। এবার একই পদে প্রতিদ্বন্দ্বিতার ঘোষণা দিয়েছেন সাবেক বাফুফে সহ-সভাপতি তাবিথ আউয়াল। বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ অক্টোবর। সে নির্বাচনকে সামনে রেখে বর্তমানে সরগরম দেশের ফুটবলপাড়া।

আসন্ন নির্বাচনে সভাপতির পদে লড়াই করতে পারেন সাবেক সহ-সভাপতি তাবিথ আউয়াল, এমন গুঞ্জন শোনা যাচ্ছিল সালাউদ্দিন সরে যাওয়ার ঘোষণার পরপরই। তবে তাবিথের আনুষ্ঠানিক ঘোষণার অপেক্ষা ছিল। সে বিষয়টাই আজ এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন এই ফুটবল সংগঠক।

‘এতোদিন জল্পনা-কল্পনা ছিল আমি বাফুফে নির্বাচন করব কি না। হ্যাঁ, আমি বাফুফে নির্বাচন করব। আগামী বাফুফে নির্বাচনে সভাপতি পদে নির্বাচন করার জন্য প্রস্তুত আছি। আমি আশাবাদী আমি জিতব।’- এমনটাই বলেছেন তাবিথ।

বাফুফে নির্বাচনে এবারই প্রথম নির্বাচন নয় তাবিথের। তবে সভাপতির পদে লড়াইয়ে এবারই অভিষেক হচ্ছে তার। এর আগে ২০১২ ও ২০১৬ সালের বাফুফে নির্বাচনে স্বতন্ত্রভাবে লড়াই করে সহ-সভাপতি হয়েছিলেন তিনি। তবে ২০২০ সালের নির্বাচনে খুব কাছাকাছি গিয়েও শেষমেশ নির্বাচিত হতে ব্যর্থ হন তিনি। এবার তিনি সভাপতির পদেই লড়াইয়ের ঘোষণা দিলেন।