সারাদেশ

বাগেরহাটের মোংলায় বাজার মনিটরিংয়ে জরিমানা

ঢাকা জার্নাল ডেস্ক: সোহেল রানা বাবু, বাগেরহাট

বাগেরহাটের মোংলায় নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম সহনশীল রাখতে ও খাদ্যের মান নিশ্চিত করতে শিক্ষার্থীদের নিয়ে বাজার মনিটরিং করেছে মোংলা উপজেলা প্রশাসন ও নৌবাহিনী। এসময় কয়েকটি ব্যাবসা প্রতিষ্ঠান থেকে ৫৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) দুপুরে হঠাৎ মোংলা বাজারের কাঁচা বাজার, তরকারি, মুদি, মাছ-মাংসের দোকানে মনিটরিং করা হয়। এতে উপজেলা সহকারী কমিশনার (ভুমি) মো. তারিকুল ইসলাম’র সাথে বাংলাদেশ নৌবাহিনী ও বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

এসময় তারা বিভিন্ন ব্যাবসা প্রতিষ্ঠানে গিয়ে তাদের পন্যের বিক্রি তালিকা দেখেন এবং ব্যাবসা প্রতিষ্ঠানের সামনে পরিস্কার পরিচ্ছন্নতা বজায় রাখার আহ্বান জানান। পাশাপাশি বাজারের মাংস, মুদি ও কাচাঁ বাজারের ব্যাবসায়ীদের মুল্য তালিকা ও পরিস্কার পরিচ্ছন্নতা না থাকায় ৫৩ হাজার টাকা অর্থ দন্ড করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. তারিকুল ইসলাম।

একই সাথে বাজার এলাকার ব্যবসায়ীদের বাড়তি দামে পণ্য বিক্রি না করতে এবং শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার অনুরোধ করেন তারা। এসময়ে সকল ব্যাবসাযীদের তাদের বিক্রি পন্যের দাম ও দ্রব্যমুল্যের তালিকা টানিয়ে রাখার আহবান জানান।

দেশে স্বাভাবিক অবস্থা ফিরে না আসা পর্যন্ত এমন অভিযান কর্মসূচি চলবে বলে জানান উপজেলা প্রশাসন ও বৈষম্য বিরোধী শিক্ষার্থীরা।