বাংলা ভাইয়ের উপদেষ্টা আটক

আগস্ট ৬, ২০১৫

Rajshahiঢাকা জার্নাল (রাজশাহী): রাজশাহীর বাগমারা উপজেলার শিকদারী দক্ষিণ মাছগ্রামের নিজ বাড়ি থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির শীর্ষ নেতা ও বাংলা ভাইয়ের উপদেষ্টা লুৎফর রহমান মাস্টারকে (৫৫) আটক করেছে র‌্যাব ৫। বৃহস্পতিবার (০৬ আগস্ট) বেলা সাড়ে ১১টায় তাকে আটক করা হয়।

তাকে আটকের পর দুপুর সাড়ে ১২টার দিকে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)-৫ এর রেলওয়ে কলোনি ক্যাম্পের কোম্পানি কমান্ডার মেজর জামান এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, আটক লুৎফর রহমান মাস্টার দশটি হত্যা মামলার ওয়ারেন্টভুক্ত আসামি। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন। গোপনে তথ্য পেয়ে বাসায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আটক লুৎফর রহমান বাংলা ভাইয়ের অন্যতম উপদেষ্টা ছিলেন। এছাড়া তিনি জেএমবির গায়েরে এহসার সদস্য। তাকে রেলওয়ে কলোনি ক্যাম্পে নিয়ে আসা হয়েছে। বর্তমানে সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ শেষে বিকেলে তাকে বাগমারা থানায় সোপর্দ করা হবে বলে জানান তিনি।

মেজর জামান আরও বলেন, আটক লুৎফর রহমান মাস্টার ওই সময়ে (২০০৪ সালে) রাজশাহীর বাগমারা উপজেলার হামিরকুৎসা গ্রামে রমজান কাইয়ার বাড়িতে অবস্থিত জেএমবি’র টর্চার সেলে এলাকার নিরীহ লোকজনকে ধরে নিয়ে মারপিট করে চাঁদা আদায়সহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকাণ্ড চালাতো। এছাড়া লুৎফর রহমান বাংলা ভাইয়ের সময়ে তালেব নামের এক ব্যক্তিকে অপহরণের পর টর্চার সেলে নিয়ে হত্যা করে তার লাশ গুম করেছিল বলেও মামলায় উল্লেখ আছে।

লুৎফর রহমান বিভিন্ন জায়গায় আত্মগোপন করে থেকে এলাকায় ফিরে গোপনে পুনরায় জঙ্গি কার্যক্রম পরিচালনা করার চেষ্টা চালাচ্ছিল বলে গোপন সূত্রে খবর পায় র‌্যাব। পরে আজ তাকে আটক করা হয়। তিনি জেলা বিশেষ শাখা (ডিএসবি) পুলিশের ৫৬ নম্বর তালিকাভুক্ত জেএমবি সদস্য।

ঢাকা জার্নাল, আগস্ট ০৬, ২০১৫

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.