সংবাদ শিরোনামসব সংবাদ

বাংলাদেশ-ভারত-নেপাল-ভুটান মৈত্রী র‍্যালি ফেনীতে

20গত ১৫ দিনে প্রায় তিন হাজার কিলোমিটার পথ পাড়ি দিয়ে বাংলাদেশ-ভারত-নেপাল-ভুটান মৈত্রী র‍্যালি আজ শনিবার দুপুরে ফেনীর পরশুরামের বিলোনীয়া স্থলবন্দর দিয়ে ফেনীতে প্রবেশ করে। ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, ফেনী জেলা প্রশাসক মো. হুমায়ূন কবির খোন্দকার র‍্যালিকে স্বাগত জানান।

এ সময় আরো উপস্থিত ছিলেন ফেনীর পুলিশ সুপার রেজাউল হক পিপিএম, ফেনীস্থ ৪ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শামীম ইফতেখার, পরশুরাম উপজেলা চেয়ারম্যান কামাল উদ্দিন মজুমদার। ফেনীর বিলোনীয়ায় রেল ট্রানজিট চালুর সম্ভাব্যতা যাচাই ও এ ব্যাপারে আলোচনার জন্য চার দেশের প্রতিনিধি দল র‍্যালির গাড়িবহর নিয়ে ফেনীতে আসে। দলে মোট ৮০ জন সদস্য রয়েছেন। বাংলাদেশের ছয় সদস্যের দলের নেতৃত্ব দিচ্ছেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের উপসচিব নিরোধ চন্দ্র মণ্ডল। দলটি আজ শনিবার বিকেলে ফেনী সার্কিট হাউসে বিশ্রাম নিয়ে রাতে চট্টগ্রামের উদ্দ্যেশে রওনা হবে বলে কথা রয়েছে। সেখানে বন্দর, কাস্টমস পরিদর্শনেরও কথা রয়েছে দলটির। ভারতের কলিঙ্গ মোটরস এ র‍্যালির আয়োজন করেছে।

প্রতিনিধি দলে বাংলাদেশের ছয়জন, নেপালের চারজন, ভূটানের চারজন ও ভারতের ৬৬ জনসহ ৮০ জন অংশগ্রহণ করেন। তাঁরা রেলপথ ও সড়কপথ পরিদর্শন করেন। দলটি চট্টগ্রাম সার্কিট হাউসে ব্যবসায়ী ও প্রশাসনের সঙ্গে  মতবিনিময় ও চট্টগ্রাম কাস্টমস হাউস পরিদর্শন করবেন। বিজিবির মজুমদারহাট কম্পানি কমান্ডার রফিকুল ইসলাম জানান, দুপুর ১টার দিকে চার দেশের প্রতিনিধিরা মজুমদার হাট ক্যাম্পসংলগ্ন স্থানে যৌথসভায় মিলিত হন। বিলোনিয়া স্থলবন্দর শুল্ক স্টেশনের রাজস্ব কর্মকর্তা মো. ইমাম হোসেন জানান, যোগাযোগ মন্ত্রণালয় থেকে চিঠি দিয়ে প্রতিনিধি দলটির উপস্থিত থাকার বিষয়টি জানানো হয়েছে। প্রতিনিধি দলটি বিলোনীয়া বন্দরের বিভিন্ন অংশ ও পরিত্যক্ত ফেনী-বিলোনীয়া রেলপথ ও সড়কপথ ঘুরে দেখেন বলেও তিনি জানান।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.