Leadখেলাসব সংবাদ

বাংলাদেশ-ভারত টেস্ট দেখতে কলকাতা যাচ্ছেন শেখ হাসিনা

ঢাকা জার্নাল: ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির পদে বসতে যাওয়া সৌরভ গাঙ্গুলীর আমন্ত্রণ গ্রহণ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২২ নভেম্বর থেকে ইডেন গার্ডেনসে হতে যাওয়া বাংলাদেশ-ভারত টেস্ট মাচটি দেখতে কলকাতা যাবেন তিনি। সোমবার (২১ অক্টোবর) সন্ধ্যায় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে বাংলা ট্রিবিউনকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্রধানমন্ত্রী কার্যলয় সূত্র জানায়, ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিবিএ) থেকে আসা আমন্ত্রণ গ্রহণ করে বাংলাদেশ-ভারতের দ্বিতীয় টেস্ট দেখতে যাবেন শেখ হাসিনা।

এর আগে গত ১৭ অক্টোবর ভারতের কয়েকটি সংবাদমাধ্যমে শেখ হাসিনাকে আমন্ত্রণ জানানোর খবর প্রকাশিত হয়েছিল।

এমন সময় শেখ হাসিনার খেলা দেখতে যাওয়ার বিষয়টি নিশ্চিত হলো, যখন বাংলাদেশের ভারত সফর নিয়েই তৈরি হয়েছিল অনিশ্চয়তা। সোমবার জাতীয় দল ও প্রথম শ্রেণির ক্রিকেটাররা নিজেদের দাবি জানিয়ে ধর্মঘটের ডাক দেয়। সাকিব আল হাসানের নেতৃত্বে তাদের আন্দোলনে জানানো হয়, যতক্ষণ তাদের ১১ দফা দাবি বাস্তবায়ন না হবে, ততক্ষণ তারা ক্রিকেটের বাইরে থাকবেন।

এই পরিস্থিতির মধ্যেই প্রধানমন্ত্রীর ইডেন গার্ডেনসে বসে খেলার দেখার খবরে বাংলাদেশের ক্রিকেটের বর্তমান পরিস্থিতি কাটিয়ে ভারত সফর নিয়ে তৈরি হওয়া সংশয় কেটে গেছে।

ইডেনের ম্যাচ দেখতে যাওয়ার মধ্য দিয়ে মাত্র দুই মাসের ব্যবধানে দ্বিতীয়বারের মতো ভারত সফর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ঢাকা জার্নাল,অক্টোবর২১,২০১৯