খেলাসংবাদ শিরোনাম

বাংলাদেশে এসে পৌঁছালেন প্রোটিয়ারা

ঢাকা জার্নাল ডেস্ক

ঢাকার মাটিতে পা রাখল দক্ষিণ আফ্রিকা জাতীয় ক্রিকেট দল। বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে আজ (বুধবার) হযরত শাহাজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে সকাল ৯টার দিকে পা রাখে প্রোটিয়া দল।

স্পিনারদের প্রধান্য দিয়ে টাইগারদের বিপক্ষে দল গড়েছে দক্ষিণ আফ্রিকা। স্পিনার কেশভ মহারাজের সঙ্গে স্কোয়াডে আছেন আরও দুই স্পিনার সেনুরান মুত্তুস্বামী এবং ড্যান পিড। তাদের পেস আক্রমণও যথেষ্ট সমৃদ্ধ। অভিজ্ঞ কাগিসো রাবাদার সঙ্গে আছেন লুঙ্গি এনগিডি, ড্যান প্যাটারসন ও অলরাউন্ডার উইয়ান মুল্ডার। এই সিরিজে প্রোটিয়া দলে নতুন মুখ ম্যাথু ব্রিটজ।

আগামী ২১ অক্টোবর থেকে মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে শুরু হবে সিরিজের প্রথম টেস্ট। আর ২৯ অক্টোবর থেকে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

এদিকে এই সিরিজ দিয়েই বাংলাদেশে শুরু হবে নতুন কোচ ফিল সিমন্স অধ্যায়। গতকালই এক ঘোষণায় কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে বরখাস্ত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। একইসঙ্গে চূড়ান্ত হয় ফিল সিমন্সের নিয়োগ।

বাংলাদেশের জন্য তাই এই সিরিজেটায় থাকবে বিশেষ নজর। সেইসঙ্গে মিরপুরে সিরিজের প্রথম টেস্টে নিজের বিদায়ী টেস্ট খেলতে নামবেন বাংলাদেশ ক্রিকেটের পোস্টাড় বয় সাকিব আল হাসান।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড :

ডেভিড বেডিংহাম, ম্যাথু ব্রিটজকে, টনি ডি জর্জি, কেশভ মহারাজ, এইডেন মার্করাম (অধিনায়ক), উইয়ান মুল্ডার, সেনুরান মুথুস্যামি, ড্যান পিটারসন, ড্যান পিট, কাগিসো রাবাদা, ট্রিস্টিয়ান স্টাবস, রায়ান রিকেলটন ও কাইল ভেরেইনে, ডিওয়াল্ড ব্রেভিস ও লুঙ্গি এনগিডি।