বাণিজ্যস্পটলাইট

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ঢাকা জার্নাল ডেস্ক:

বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের (বিআইএ) উদ্যোগে নন-লাইফ বীমা খাতের চ্যালেঞ্জসমূহ মোকাবেলায় করণীয় সম্পর্কে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১১টায় এসোসিয়েশনের কনফারেন্স রুমে এ মতবিনিময় সভা হয়।
সভায় বিভিন্ন নন-লাইফ বীমা কোম্পানীর চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান, পরিচালকবৃন্দ ও বিআইএ’র নির্বাহী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। মতবিনিময় সভায় ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স-বাংলাদেশ-এর প্রেসিডেন্ট মাহবুবুর রহমান বিশেষভাবে উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল)।
সভার শুরুতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ছাত্র জনতার বিদেহী আত্মার মাগফেরাত কামনায় ১ মিনিট নিরবতা পালন করা হয়।
সভায় নন-লাইফ বীমা কোম্পানীসমূহের কমিশন বন্ধ, সাধারণ বীমা কর্পোরেশনের সাথে বিভিন্ন বীমা কোম্পানীর অনিস্পন্ন দাবীসমূহ, মটর ইন্স্যুরেন্স বাধ্যতামূলক করণ, ইউএমপি বন্ধ, ট্যারিফ রেট, এনজিও কর্তৃক তার গ্রাহকদের বীমার সুবিধা প্রদান না করা, ভ্যাট ও ট্যাক্স সংক্রান্ত জটিলতা নিরসন, বীমা কোম্পানী কর্তৃক সরকারী সম্পত্তি বীমা না করা এবং বীমার বাজার প্রসার নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। আলোচনায় বিভিন্ন কোম্পানীর চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যান ও পরিচালকবৃন্দ অংশগ্রহণ করে মূল্যবান মতামত প্রদান করেন।
সভায় বাংলাদেশ ইন্স্যুরেন্স এসোসিয়েশনের নির্বাহী কমিটির সদস্য হোসেন আখতার, আবদুল্লাহ আল মাহমুদ মাহিন, ভাইস-প্রেসিডেন্ট এ কে এম মনিরুল হকসহ অন্যান্য নির্বাহী কমিটির সদস্যবৃন্দ, কর্ণফুলি ইন্স্যুরেন্স কোম্পানীর চেয়ারম্যান নিজাম উদ্দিন আহমেদ, এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্স কোম্পানীর চেয়ারম্যান আফতাব উল ইসলাম, এফসিএ, ইন্টারন্যাশনাল চেম্বার অব কমার্স-বাংলাদেশ-এর প্রেসিডেন্ট ও ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানীর চেয়ারম্যান মাহবুবুর রহমান বীমা খাতের চলমান সমস্যা নিরসনে দিকনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।
সভাপতির বক্তব্যে প্রথম ভাইস-প্রেসিডেন্ট নাসির উদ্দিন আহমেদ (পাভেল) বীমা খাতের উন্নয়নে পরবর্তী কর্মপন্থা সম্পর্কে সভায় অবহিত করেন।