খেলাসব সংবাদ

বাংলাদেশের প্রাথমিক দল ঘোষণা!

05জিম্বাবুয়ের বিপক্ষে আসন্ন হোম সিরিজকে সামনে ১৮ সদস্যর প্রাথমিক বাংলাদেশ দল ঘোষনা করেছে বিসিবি। ঘোষিত দলে নতুন মুখ কামরুল ইসলাম রাব্বি। এছাড়া দলে ডাক পেয়েছেন তাসকিন আহমেদ। বাংলাদেশ ‘এ’ দলের ভারত সফরে সিরিজ চলাকালীন সময়ে চোট পাওয়ায় দেশে ফিরতে হয়েছিলো তরুণ এই পেসারকে। তবে চোট থেকে পুরোপুরি সুস্থ হয়ে না ওঠায় ১৮ সদস্যর দলে জায়গা হয়নি পেসার রুবেল হোসেনের। গত সেপ্টেম্বরে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারত সফরে চোট পেয়েছিলেন তিনি।
জিম্বাবুয়ে সিরিজের জন্য বাংলাদেশ দলের প্রস্তুতি শুরু হবে আজ দুপুর থেকে। প্রাথমিক দলে থাকা ক্রিকেটারদের কেউই তাই খেলতে পারবেন না জাতীয় লিগের শিরোপা নির্ধারণী শেষ রাউন্ডে।

এদিকে, জিম্বাবুয়ে সিরিজকে বেশ গুরুত্ব দিচ্ছেন জাতীয় দলের প্রধান নির্বাচক ফারুক আহমেদ। গতকাল তিনি বলেছেন, ‘ হোমে আমরা ভালো ক্রিকেট খেলছি। আমাদের বড় চ্যালেঞ্জ হচ্ছে ফর্মটা ধরে রাখা। জিম্বাবুয়ে সিরিজের পর আমরা টি২০ বিশ্বকাপ খেলতে যাব। জিম্বাবুয়ের সঙ্গে টি২০ও আছে। এছাড়া বিপিএল আছে। বিশ্বকাপের আগে এগুলো গুরুত্বপূর্ণ। আসলে প্রতিটা সিরিজই খুব গুরুত্বপূর্ণ। তাই জিম্বাবুয়ে সিরিজসহ প্রতিটি সিরিজই আমরা গুরুত্ব দিয়ে দেখি।

প্রাথমিক ১৮ সদস্যর দল নির্বাচন প্রসঙ্গে তিনি বলেছেন, ‘ টিমে সম্ভাব্য সেরা কম্বিনেশন করার চেষ্টা করেছি। যেহেতু জিম্বাবুয়ের সঙ্গে খেলা, প্রতিপকে মাথায় রেখেই দল করা হয়েছে।’
প্রাথমিক দল
মাশরাফি বিন মুর্তজা, সাকিব আল হাসান, তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, সাব্বির রহমান, নাসির হোসেন, আরাফাত সানি, জুবায়ের হোসেন, ইমরুল কায়েস, মুস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন, কামরুল ইসলাম রাব্বি, শফিউল ইসলাম, তাসকিন আহমেদ।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.