সব সংবাদ

‘বঙ্গবন্ধুর প্রকৃত প্রেমিকরা কেউ আপোষ করেননি’

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রকৃত প্রেমিকরা কেউ আপোষ করেননি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ কথা বলেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার।

১৫ আগস্ট ও পরবর্তী প্রেক্ষাপট তুলে ধরে হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন, ‘যে স্বপ্ন দেখেছিলেন বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সে স্বপ্নকে আজ এক এক করে আমাদের মাঝে বাস্তবে প্রতিফলিত করে চলেছেন। ১৫ আগস্টে জাতির পিতাকে হত্যার পর বঙ্গবন্ধুর প্রকৃত প্রেমিক যারা ছিলেন তাদের কেউ আপোষ করেননি।’

প্রথম পৌর চেয়ারম্যান থাকাকালীন সময়ে পৌরসভা কার্যালয় থেকে বঙ্গবন্ধুর ছবি সরাতে না দিয়ে বীরত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন সেই প্রসঙ্গ টানেন হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন পরিসংখ্যানের সহকারী অধ্যাপক মো. আবুল হোসেন। পবিত্র গীতা থেকে পাঠ করেন জিতেন্দ্র নাথ তরফদার।

সভায় ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া পরিচালনা করেন মোহাম্মদ ওয়ায়েছ আল কারনী মুন্সিসহ ‘চিরঞ্জীব বঙ্গবন্ধু’ শীর্ষক প্রবন্ধ পাঠ করেন জীতেন্দ্র নাথ তরফদার।

নিলুফার সুলতানা ও রীতা চক্রবর্তীর সঞ্চালনায় অনুষ্ঠানে কুমিল্লা জেলা ইউনিট, ভিক্টোরিয়া কলেজ ইউনিট এবং কুমিল্লা সরকারি মহিলা কলেজ ইউনিট কমিটিকে পরিচিত করে দেন কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. জামাল নাছের।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য উপস্থাপন করেন জেলা ইউনিট সভাপতি অধ্যাপক মৃণাল কান্তি গোস্বামী।

স্বাধীনতা বিসিএস সাধারণ শিক্ষা সংসদের ভিশন ও মিশন তুলে ধরে বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য ও কারিগরি শিক্ষা বোর্ডের উপ-পরিচালক জনাব বিজয় কুমার ঘোষ।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন মোহাম্মদ ওয়ায়েছ আলকারনী মুন্সি, মেহেরুন্নেসা, মো. মশিউর রহমান ভূইয়া, ড. রোকসানা বেগম, অধ্যাপক মো. ইমাম হোসেন, অধ্যাপক কাজী মো. মুজিবুর রহমান, অধ্যাপক হাসনাত আনোয়ার উদ্দিন আহমেদ, অধ্যাপক বিজয় কৃষ্ণ রায়, অধ্যাপক ফরিদ আহাম্মেদ ভূইয়া, অধ্যাপক মো. রুহুল আমিন ভূইয়া, অধ্যাপক মো. জামাল নাছের।