ঢাকাসব সংবাদ

ফরিদপুরে অস্ত্র ও মাদকসহ আটক ৩

ঢাকা জার্নাল: ফরিদপুর শহরের অদূরে ব্রাহ্মণকান্দা গ্রামে অভিযান চালিয়ে অগ্নেয়াস্ত্র ও মাদকসহ ৩ জনকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব। শনিবার (২৯ সেপ্টেম্বর) সকালে এ ঘটনা ঘটে।

র‌্যাব-৮ এর পক্ষ থেকে জানানো হয়, ফরিদপুর ক্যাম্পের কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার  মো. রইছ উদ্দিনের নেতৃত্বে একটি দল সকাল আনুমানিক সাড়ে ৭টার দিকে ফরিদপুর জেলার কোতোয়ালি থানার ব্রাহ্মণকান্দা গ্রামে অভিযান পরিচালনা করে। এসময় ফরিদপুরের শীর্ষ সন্ত্রাসী ও অর্ধ ডজন মামলার আসামি মো. আরাফাত হোসেন জুয়েল ওড়ফে ভাগিনা জুয়েল (৩৮) এবং তার দুই সহযোগী মোছা. ফারজানা আক্তার (২৮) ও মো. আরিফুল ইসলামকে (৩৫) আটক করা হয়।

এসময় আটকদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ওয়ান শুটার গান, একটি ম্যাগজিন, ৯ রাউন্ড তাজা গুলি, একটি চাপাতি, দুটি চাকু, ১১৫ পিস ইয়াবা ও একটি পাসপোর্ট উদ্ধার করা হয়।

র‌্যাব আরও জানায়, আটক জুয়েল দীর্ঘদিন ধরে ফরিদপুর শহর এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল। তাকে আনুমানিক এক বছর পূর্বে ঢাকা জেলার সাভার থানার হেমায়েতপুরের আলমনগর সুগন্ধা হাউজিং প্রকল্প এলাকা হতে ইবনে বাশার ওড়ফে টিবিএস বাবু (৩৯) নামের একজন দণ্ডপ্রাপ্ত আসামির সঙ্গে অস্ত্র-গুলিসহ আটক করে র‌্যাব। প্রায় ৫ মাস পূর্বে জামিনে বের হয়ে বর্তমানে ফরিদপুর এলাকায় সন্ত্রাসী কার্যক্রম চালিয়ে আসছিল সে। জুয়েলের বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতোয়ালি থানা এবং ঢাকা জেলার সাভার থানায় হত্যা ও অস্ত্র মামলাসহ মোট ৬টি মামলা বিচারাধীন রয়েছে।

এছাড়া মোছা. ফারজানা আক্তারের বিরুদ্ধে ফরিদপুর জেলার কোতোয়ালি থানা এবং ঢাকা জেলার সাভার থানায় মোট ৪টি মাদক মামলা বিচারাধীন রয়েছে।

উদ্ধার অস্ত্র-গুলি ও মাদকসহ ৩ আসামিকে ফরিদপুর কোতোয়ালি থানায় হস্তান্তর করা হয়। এ ব্যাপারে অস্ত্র ও মাদক আইনে ২টি মামলা দায়ের করা হয়েছে।

ঢাকা জার্নাল, সেপ্টেম্বর ২৯, ২০১৮।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.