Leadশিক্ষা-সংস্কৃতিসংবাদ শিরোনাম

প্রাথমিকের বাতিল হওয়া ১৭ জেলার শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৮ মার্চ

download (3)ঢাকা জার্নাল : সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষার জন্য সহকারী শিক্ষক নিয়োগের বাতিল হওয়া ১৭ জেলার পরীক্ষা আগামী ২৮ মার্চ অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল ১০টায় একযোগে পরীক্ষা গ্রহণ করা হবে।

সোমবার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

গত ১২ ডিসেম্বর প্রশ্ন ফাঁসের প্রমাণ পাওয়ায় ১৭ জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা বাতিল করা হয়।

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগ তদন্ত করতে গত ১২ নভেম্বর উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর সাবেক মহাপরিচালক মো. আলমগীরকে আহ্বায়ক করে চার সদস্যের একটি কমিটি গঠন করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ওই কমিটির তদন্ত প্রতিবেদনের ভিত্তিতেই ১৭ জেলার পরীক্ষা বাতিল করা হলো।

বাতিল হওয়া জেলাগুলো হলো- ঢাকা, রাজবাড়ী, ময়মনসিংহ, নেত্রকোনা, শেরপুর, নারায়নগঞ্জ, কক্সবাজার, রাজশাহী, পাবনা, লালমনিরহাট, খুলনা, সাতক্ষীরা, ঝিনাইদহ, মেহেরপুর, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ।

মন্ত্রণালয় থেকে বলা হয়, প্রার্থীদের নামে নতুন করে কোন প্রবেশ পত্র ইস্যু করা হবে না। পূর্বের প্রবেশ পত্রই বহাল থাকবে। প্রার্থীদেরকে এসএমএস এর মাধ্যমে পরীক্ষা সংক্রান্ত তথ্য জানানো হবে।

ঢাকা জার্নাল, মার্চ ১০, ২০১৪।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.