Leadসংবাদ শিরোনাম

প্রধানমন্ত্রীর জন্য মঞ্চ প্রস্তুত, ২০ কিালোমিটার জুড়ে নিরাপত্তা বেষ্টনী

bhanga pm pic 25.12প্রদীপ কুমার সরকার, ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি: বৃহস্পতিবার সকাল ১০টায় ফরিদপুরের ভাঙ্গায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আয়োজিত এক জনসভায় ভাষণ দিবেন। তার আগমন উপলক্ষে ভাঙ্গাসহ ফরিদপুর-৪ নির্বাচনী এলাকায় চলছে সাজ সাজ রব। এ উপলক্ষে ভাঙ্গা বিশ্বরোড চৌরাস্তার মোড়ে মঞ্চ তৈরি করে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

গত ৫ দিন যাবৎ আওয়ামীলীগের স্থানীয় নেতৃবৃন্দ ও আইনশৃংখলা বাহিনীর তত্ত্বাবধানে চৌরাস্তার মোড়ে বালুর মাঠে বিশাল মঞ্চ তৈরি ও নিছিদ্র নিরাপত্তা বেষ্টনী গড়ে তোলার প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

সেনাবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি, এসএসএফ ও এনএসআইসহ সব বাহিনীর প্রচেষ্টায় তিন স্তর বিশিষ্ট বিশেষ নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

নিরাপত্তা তদারকি করছেন ফরিদপুর জেলা প্রশাসক জনাব আবু হেনা মোরশেদ জামান, পুলিশ সুপার জামিল হাসান, ভাঙ্গা পৌর মেয়র আবু ফয়েজ মোঃ রেজা, ভাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা গাজী মোঃ আসাদুজ্জামান কবির, সহকারী পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) শামসুল হক, স্থানীয় আওয়ামীলীগের সভাপতিসহ স্থানীয় নেতৃবৃন্দ।

এব্যাপারে নিরাপত্তার দায়িত্বে থাকা প্রধান সম্বয়কারী ভাঙ্গা থানা অফিসার ইনচার্জ মোঃ দাদন ফকির জানান, প্রধানমন্ত্রীর নিরাপত্তা ও শৃংখলা বিধানের জন্য জনসভা থেকে চারিদিকে বিভিন্ন বাহিনীর সম্বনয়ে দীর্ঘ প্রায় ২০ কিঃমিঃ ব্যাপী তিন স্তর বিশিষ্ট নিরাপত্তার পাশাপাশি নিচ্ছিদ্র নিরাপত্তাবলয় তৈরী করা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে থাকবেন প্রায় হাজার খানেক পুলিশ ও অন্যান্য বাহিনীর সদস্য। মঞ্চের ও মাঠের নিরাপত্তার জন্য কাজ করছেন সেনাবাহিনী, র‌্যাব এর ডগ স্কোয়াড সহ বোমা ডিসপসিবল ইউনিট।

এদিকে প্রধানমন্ত্রীর ভাঙ্গায় আগমন উপলক্ষে ফরিদপুর-৪ নির্বাচনী এলাকায় বইছে আনন্দের বন্যা। সর্বত্র এখন সাজ সাজ রব। আওয়ামীলীগের নেতাকর্মী ও সাধারণ ভোটারদের মধ্যে বিরাজ করছে উৎফুল্ল আমেজ। নির্বাচনী এলাকার তথা আশেপাশের এলাকা নতুন সাজে সেজে উঠেছে। সর্বত্রই শোভা পাচ্ছে রং বেরংয়ের শুভেচ্ছা বিলবোর্ড, প্লাকার্ড, ফেস্টুন। বিভিন্ন এলাকাজুড়ে দেখা যাচ্ছে নৌকার কর্মী সমর্থকরা নৌকা তৈরী করে জনসভায় যোগদানের অপেক্ষায় রয়েছে। প্রসঙ্গত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফরিদপুর-৪ আসনের নৌকা প্রতীকের প্রার্থী সাবেক সংসদ ও বর্তমান আওয়ামীলীগের প্রেসিডিয়াম সদস্য জনাব কাজী জায়রউল্যাহর পক্ষে জনমত চাইবেন। আসন্ন নির্বাচন উপলক্ষে ফরিদপুর-৪ আসনে দুই প্রার্থী কাজী জাফরউল্যাহ (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী প্রধানমন্ত্রীর নিকট আত্মীয় মজিবর রহমান নিক্সন চৌধুরীর (আনারস) মধ্যে জমজমাট লড়াইয়ের প্রত্যাশা করা হচ্ছে। আওয়ামীলীগের দূর্গ হিসেবে পরিচিত এ আসনটি সর্বদাই নৌকা প্রতীকের প্রার্থী বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করে আসছেন। নবম জাতীয় সংসদ নির্বাচনেও এখানে আওয়ামীলীগের প্রার্থী কাজী জাফরউল্যাহর সহধর্মিনী স্থপতি নিলুফার জাফরউল্যাহ লক্ষাধিক ভোটের ব্যবধানে জয়লাভ করেন। দশম জাতীয় নির্বাচনে নৌকার পেস্টিজ ইস্যুতেই মুলত প্রধান মন্ত্রীর ভাঙ্গায় আগমন বলে ভোটারদের অভিমত।

ঢাকা জার্নাল, ডিসেম্বর ২৫, ২০১৩।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.