সারাদেশ

পিকেএসএফ-এর পর্ষদে নতুন চার মুখ

ঢাকা জার্নাল ডেস্ক

পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন পিকেএসএফ-এর পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে ড. সহিদ আকতার হুসাইন, নুরুন নাহার ও ফারজানা চৌধুরী এবং সাধারণ পর্ষদের সদস্য হিসেবে পরিচালনা পর্ষদের এ তিন জনের পাশপাশি ড. আব্দুল্লাহ আল মাহমুদ নিযুক্ত হয়েছেন। গত ২০ ডিসেম্বর ২০২৩ তারিখে অনুষ্ঠিত পিকেএসএফ-এর ৩৪তম বার্ষিক সাধারণ সভায় এই নিয়োগ প্রদান করা হয় যা ১ জানুয়ারি ২০২৪ তারিখ হতে কার্যকর হয়েছে।

পরিচালনা পর্ষদের সদস্য হিসেবে পারভীন মাহমুদ, নাজনীন সুলতানা এবং ড. তৌফিক আহমদ চৌধুরী এবং সাধারণ পর্ষদের সদস্য হিসেবে ড. নিয়াজ আহমেদ খান-এর নিয়োগের মেয়াদ বিগত ৩১ ডিসেম্বর ২০২৩ তারিখে শেষ হয়। নতুন পর্ষদ সদস্যরা তাদের স্থলাভিষিক্ত হলেন।

ড. সহিদ আকতার হুসাইন বর্তমানে ইস্টার্ন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের প্রফেসর ছিলেন। শিক্ষা ও গবেষণা কাজে তিনি ৩৭ বছরের বেশি সময় ধরে সম্পৃক্ত রয়েছেন।

নূরুন নাহার বর্তমানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি ব্যাংকিং সেক্টরে প্রায় ৩৫ বছর ধরে সম্পৃক্ত রয়েছেন।

ফারজানা চৌধুরী গ্রীন ডেল্টা ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি ব্র্যাক-এ ক্ষুদ্রঋণ প্রোগ্রামের আওতায় অন্তর্ভুক্তিমূলক আর্থিক পরিষেবা এবং ঝুঁকি ব্যবস্থাপনা নিয়ে কাজ করেছেন। এছাড়া তিনি ২০০২-২০০৯ সাল পর্যন্ত ব্র্যাক ব্যাংকের ‘হেড অব এসএমই’ হিসাবে দায়িত্ব পালন করেছেন।

সাধারণ পর্ষদ সদস্য ড. আব্দুল্লাহ আল মাহমুদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং এন্ড ইন্সুরেন্স বিভাগের অধ্যাপক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং বিভাগ থেকে এমবিএ ডিগ্রী অর্জনের পর আমেরিকার ব্রান্ডিস বিশ্ববিদ্যালয় থেকে আন্তর্জাতিক অর্থনীতি ও ফিন্যান্স বিষয়ে পিএইচডি ডিগ্রী অর্জন করেন।