Leadসারাদেশ

পানির লাইন মেরামতের সময় গ্যাসলাইনে বিস্ফোরণ, শিশুসহ দগ্ধ ৯

রাজধানীর গেন্ডারিয়া ধূপখোলা বাজার এলাকায় রাস্তায় ওয়াসার পানির লাইন মেরামতের সময় গ্যাসলাইনে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে শিশুসহ ৯ জন দগ্ধ হয়েছেন। দগ্ধদের তিন জনকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে বার্ন ইউনিটে ও ছয় জনকে শেখ হাসিনার জাতীয় বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে।

সোমবার (১ মে) সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

দগ্ধদের মধ্যে মুদি দোকানি আব্দুর রহিম (৫০) তার মেয়ে মিম আক্তার (২১) ও মিমের ছেলে মো. আলিফ (২) এই তিন জনকে ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি করানো হয়েছে‌। আর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মেহেদী হাসানসহ (২৫) দগ্ধ মো. সোহেল (৪৮), আলী হোসেন (৫২), রাশেদ মিয়া (৩২), সাহারা বেগম (৬৫) এবং মিজানুর রহমানকে (৩২) বার্ন ইনস্টিটিউটের চিকিৎসা নিচ্ছেন।

দগ্ধ আব্দুর রহিমের দোকানের পাশের দোকানদার শোয়েব হোসেন জানান, ধূপখোলা মাছ বাজার সংলগ্ন ভাড়া বাসার পাশেই আব্দুর রহিমের মুদি দোকান। ঘটনার সময় তিনি দোকানেই বসে ছিলেন। দোকানের সঙ্গে লাগোয়া ঘরে মিম ও তার ছেলে ছিল। তাদের দোকানের সামনে ওয়াসার পানির লাইনের জন্য ড্রেন খননের কাজ চলছিল। সেখান থেকে হঠাৎ বিকট শব্দে বিস্ফোরণে তাদের দোকান ঘরসহ আশপাশে আগুন ছড়িয়ে পড়ে, এতে তারা দগ্ধ হয়।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ‘আব্দুর রহিমের শরীরে ৪৩ শতাংশ, মিম আক্তার ৫ শতাংশ ও আলিফ সামান্য দগ্ধ হয়েছে। বর্তমানে তারা চিকিৎসাধীন।

এছাড়া দগ্ধ শিক্ষার্থী মেহেদির বন্ধু হাসান আলী জানায়, ‘ধূপখোলার একটি মেসে আমরা থাকি। সকালে মেহেদী বাজার করতে গিয়ে সেখানে দুর্ঘটনার শিকার হয়।’

এ বিষয়ে ঢাকা ওয়াসার সঙ্গে যোগাযোগ করা হলে কাউকে পাওয়া যায়নি।