শীর্ষ সংবাদসংবাদ শিরোনামস্পটলাইট

পদত্যাগ না করলে বিচারপতিদের বাসভবন ঘেরাওয়ের হুঁশিয়ারি শিক্ষার্থীদের

ঢাকা জার্নাল রিপোর্ট:

দুপুর ১টার ভেতর পদত্যাগ করতে প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে আল্টিমেটাম দিয়েছে শিক্ষার্থীরা। এরআগে প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের বিচারপতিদের পদত্যাগের দাবিতে হাইকোর্ট ঘেরাও করেন শিক্ষার্থীরা।  

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ বলেন, আমরা ১টা পর্যন্ত সময় দিয়েছি। এ সময়ের মধ্যে প্রধান বিচারপতিসহ অন্যান্য বিচারপতি যদি পদত্যাগ না করে তবে তাদের আমরা গণভবন ও সংসদ ভবনের কথা মনে করিয়ে দিতে চাই। আমরা স্পষ্ট করে বলতে চাই দুপুর ১টার মধ্যেই তারা পদত্যাগ করবেন। এর মাধ্যমেই দেশ থেকে ফ্যাসিবাদের মূলোৎপাটন ঘটবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ, দুপুর ১টার মধ্যে যদি তারা পদত্যাগ না করে তাহলে তাদের বাসভবন ঘেরাও করা হবে। এ সময় শিক্ষার্থীদের বাসায় না থেকে রাজপথে নেমে আসার আহ্বান জানান তিনি।

এদিন বেলা ১১টা থেকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীরা মিছিল সহকারে হাইকোর্টে আসা শুরু করেন। এরআগে সারা দেশের শিক্ষার্থীদের হাইকোর্ট ও জেলা কোর্ট ঘেরাও করতে আহ্বান জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক হাসনাত আবদুল্লাহ।

সমন্বয়ক হাসনাত গণমাধ্যমকে বলেন, ছাত্র-জনতার নেতৃত্বে যে গণবিপ্লব হয়েছে সেটাকে প্রশ্নবিদ্ধ করতে সেনা অভ্যত্থানসহ কয়েকটি অভ্যুত্থানের চেষ্টা হতে দেখেছি। আজকে আমরা দেখছি জুডিশিয়ারি ক্যু করার একটি প্রচেষ্টা হচ্ছে। আমরা প্রধান বিচারপতিসহ অন্য বিচারপতিদের পদত্যাগের আল্টিমেটাম দিয়েছি। কিন্তু তারা একটি ডিজিটাল ক্যু করার পরিকল্পনা করছেন।

তিনি বলেন, আমরা ছাত্র-নাগরিককে আহ্বান জানাবো আপনারা রাজপথ দখল করুন। এবং আপনাদের পার্শ্ববর্তী জেলা কোর্ট, হাইকোর্ট ও সুপ্রিম কোর্ট ঘেরাও করেন। যতক্ষণ পর্যন্ত প্রধান বিচারপতি ও অন্যান্য বিচারপতি পদত্যাগ করবেন ততক্ষণ রাজপথ শিক্ষার্থীদের দখলে থাকবে।