রাজনীতিশীর্ষ সংবাদস্পটলাইট

পদত্যাগ করবেন কিনা, বৃহস্পতিবার জানাবেন সিইসি!

ঢাকা জার্নাল ডেস্ক

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাচ্ছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আওয়াল নেতৃত্বাধীন কমিশন। ধারণা করা হচ্ছে, আগামীকালই পদত্যাগ করবে আউয়াল কমিশন।

বুধবার (৪ সেপ্টেম্বর) দুপুরে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনারের রুমে নির্বাচন কমিশনাররা ঘণ্টাব্যাপী রুদ্ধদ্বার বৈঠক শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিইসি।

পদত্যাগ কবে করবেন? এমন প্রশ্নের জবাবে প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বলেন, বৃহস্পতিবার এ বিষয়ে বিস্তারিত জানাবো। যা বলার বৃহস্পতিবার ১২টার দিকে সংবাদ সম্মেলন করে জানানো হবে।

রাষ্ট্রপতির সঙ্গে কবে দেখা করবেন এই প্রসঙ্গে তিনি বলেন, ‘কালকে (বৃহস্পতিবার) রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে যাবো’।

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল ও চার কমিশনারের পদত্যাগ এখন সময়ের ব্যাপার। পদত্যাগের জন্য সব ধরনের প্রস্তুতিও নিচ্ছেন তারা।

এদিকে বৃহস্পতিবার রাষ্ট্রপতি বরাবর পদত্যাগপত্র পাঠিয়ে পদত্যাগ করতে পারেন বলে একাধিক নির্ভরযোগ্য সূত্র এ তথ্য নিশ্চিত করেছে। সূত্র আরও জানিয়েছে, পদত্যাগের আগে সংবাদ সম্মেলন করতে চান সিইসি। এজন্য লিখিত একটি বক্তব্যের খসড়া নিজেই তৈরি করেছেন। তবে সংবাদ সম্মেলনের পক্ষে নন অন্য নির্বাচন কমিশনাররা। তারা সিইসিকে জানিয়েছেন, সংবাদ সম্মেলনে তারা অংশ নেবেন না। সংবাদ সম্মেলনে বিব্রতকর পরিস্থিতিতেও পড়তে চান না।